Site icon The News Nest

Jadavpur University: ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে পদক্ষেপ বিশ্ববিদ্যালয়ের

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণ করার চেষ্টার অভিযোগ থানা পর্যন্ত গড়িয়েছে। এবার অভিযুক্ত শিক্ষককের বিরুদ্ধে পদক্ষেপ করলেন যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, এই অধ্যাপক এখন বিশ্ববিদ্যালয়ে ঢুকতে পারবেন না। যত দিন না তদন্ত শেষ হচ্ছে। এমনকী পঠনপাঠন সংক্রান্ত কোনও কাজে অভিযুক্ত শিক্ষককে যুক্ত থাকতে পারবেন না বলে নির্দেশ দেওয়া হয়েছে।

গবেষণারত ছাত্রী ফেসবুকে লিখেছেন, ‘আমার গবেষণাপত্র জমা দিতে ইচ্ছাকৃত ভাবে দেরি করছিলেন আমার সুপারভাইজার। কয়েক সপ্তাহ আগে কারণটা জানতে পারি। উনি আমায় ওঁর অফিসে ডেকে পাঠান। ওঁর নজর ছিল আমার উপর।’ ওই ছাত্রী আরও দাবি করেছেন যে, তাঁর উরু, গালে স্পর্শ করেন ওই অধ্যাপক। দু’সপ্তাহ আগে এই ঘটনা ঘটে বলে দাবি করেছেন অভিযোগকারিণী।

আরও পড়ুন:  Rujira Banerjee: ইডির তলবে ছেলে কোলে নিয়ে সিজিও কমপ্লেক্সে অভিষেকপত্নী রুজিরা

ছাত্রীর দাবি, এই ঘটনার পর হঠাৎই তাঁকে নিজের কোয়ার্টারে ডাকেন ওই অধ্যাপক। গবেষণাপত্র নিয়ে আলোচনার জন্য বিশ্ববিদ্যালয়ের গ্রিন জোনে দেখা করার প্রস্তাব দেন ছাত্রী। ওই ছাত্রীর দাবি, শিক্ষক বলেন, ‘অধ্যাপকের সঙ্গে গ্রিন জোনে বসবে!’ তার পর শিক্ষকের কোয়ার্টারে তিনি যান বলে দাবি। সেখানে এমনকী চুম্বনও করেন। তারপর ধর্ষণ করার চেষ্টা করলে কোনওরকমে সম্মান বাঁচিয়ে পালিয়ে আসেন।

ওই শিক্ষকের তরফে অবশ্য এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এই ঘটনার তদন্ত শুরু করেছে যাদবপুর থানার পুলিশ।

আরও পড়ুন: Sujit Adhikari: হল না শেষরক্ষা, আটতলার কার্নিশ থেকে পড়ে যাওয়া যুবকের মৃত্যু

Exit mobile version