Site icon The News Nest

KMC Election 2021: নির্দল কাউন্সিলরদের আপাতত তৃণমূলে ‘নো এন্ট্রি’, জানালেন মমতা

nirdal 1

কলকাতা পুরভোটে যে তিন জন নির্দল প্রার্থী হিসেবে জিতেছেন, তাঁদের তৃণমূল কংগ্রেসে নেওয়া হবে না। বিষ্যুদবার মহারাষ্ট্র নিবাস হলে একথা সাফ জানিয়ে দিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তৃণমূল সূত্রে জানা গিয়েছিল, তৃণমূলের প্রতীকে লড়াই করা প্রার্থীদের বিরুদ্ধে নির্দল প্রার্থী হিসেবে দাঁড়িয়ে তাঁদের ভোটের লড়াইকে মোটেই ভাল চোখে দেখেনি দল। আর তাই ওই কাউন্সিলররা (KMC Election Results 2021) চাইলেও তৃণমূল তাঁদের জন্য দলের দরজা খুলতে নারাজ এখনই। সূত্রের সেই খবরেই সিলমোহর দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়  (Mamata Banerjee)। তিনি বলেন, “আমি চাই না যারা নির্দল হিসাবে জিতেছে তারা এখন‌ই দলে চলে আসুক। তাদের অপেক্ষা করতে হবে।”

আরও পড়ুন: KMC Election 2021 Result: ভোট শতাংশে শীর্ষে তৃণমূল, অস্তিত্ব রক্ষার চাপে বিরোধীরা

গত ১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডে ভোটগ্রহণ হয়। মঙ্গলবার ফল প্রকাশ হতেই দেখা যায় শহরের রং শুধুই সবুজ। ১৩৪টি ওয়ার্ডই তৃণমূল পেয়েছে। বিধানসভা ভোটে যে বিজেপি নিজেদের বাংলার প্রধান বিরোধী শক্তি হিসাবে প্রমাণ করেছে, কলকাতায় তাঁদের বরাতে মাত্র তিনটি আসন। তাদের সমান সমান আসন জিতেছে নির্দল প্রার্থীরাও।

১৩৫ নম্বর ওয়ার্ডে জয়ী হন নির্দল প্রার্থী রুবিনা নাজ। ৪৩ নম্বর ওয়ার্ডে জয়ী হন আয়েশা তানিজ। ১৪১ নম্বর ওয়ার্ডে জয়ী হন পূর্বাশা নস্কর। ফল প্রকাশের পরই শোনা গিয়েছিল এই তিন নির্দল জয়ী তৃণমূলে যোগ দিতে চলেছেন। কিন্তু সে হিসাব যে মোটেই এতটা সহজ নয়, বৃহস্পতিবার তৃণমূল নেত্রী স্পষ্ট সে বার্তা দিয়ে দিলেন। মমতা বন্দ্যোপাধ্যায় জানান, নির্দলের কাছে তাঁদের দলের যে কর্মীরা হেরেছেন, সেই কর্মীদের গুরুত্ব অনেক বেশি। তাই এখনই নির্দল জেতা প্রার্থীদের তৃণমূলে এন্ট্রির কোনও সুযোগই নেই।

আরও পড়ুন: ফের কলকাতা পুরসভার মেয়র হচ্ছেন ফিরহাদই, ডেপুটি মেয়র অতীন, চেয়ারপার্সন মালা

Exit mobile version