Site icon The News Nest

ঘরেই ঝলসে শেষ খুদে প্রাণগুলো, ধ্বংসস্তূপে পাগলের মত খুঁজে চলেছে মা সারমেয়

dog

ফের শহরে অগ্নিকাণ্ড। সিঁথির রামলীলা বাগানের বস্তিতে বিধ্বংসী আগুন। ঝলসে মৃত্যু কয়েকটি সারমেয় শাবকের। বস্তির একাধিক ঝুপড়ি পুড়ে ছাই। এখনও পর্যন্ত ক্ষয়ক্ষতির পরিমাণ নির্দিষ্ট করে কিছু বলা যাচ্ছে না। দমকলের চারটি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে।

সোমবার সকালে সিঁথি রামলীলা বাগানের কাছে একটি বস্তিতে আগুন লাগে। প্রথমে একটি ঘর থেকে ধোঁয়া বের হতে দেখেন স্থানীয় বাসিন্দারা। কিন্তু দাহ্য বস্তু থাকায় আগুন ছড়িয়ে পড়তে থাকে দ্রুত। আশেপাশের বাসিন্দারাই আগুন নেভানোর কাজে হাত লাগান। বাড়ি থেকে, পাশের একটি পাতকুয়ো থেকে জল এনে আগুন নেভানোর চেষ্টা করতে থাকেন তাঁরা।

খবর পৌঁছয় দমকলেও। তবে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দলকল পৌঁছতে দেরি করেছে। দমকলের চারটি ইঞ্জিন বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন লাগার প্রকৃত কারণ জানা যায়নি। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, শর্ট সার্কিটের জেরেই আগুন লাগতে পারে।

আরও পড়ুন: করোনা আক্রান্ত বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে ফোন মুখ্যমন্ত্রীর

সেই সময় সেই ঘরে শুয়েছিলেন অশোক চন্দ্র বাবু, তাঁর স্ত্রী ও দুই সন্তান। বরাতজোরে কোনও রকমে প্রাণে বাঁচেন তাঁরা। তবে ঘর থেকে কিছুই অবশিষ্ট বের করে আনতে পারেননি। আগুন (Fire) কেড়ে নিয়েছে সবকিছুই। এখন অশোক বাবুদের ঘরের পাশেই ৭টি কুকুরছানা ছিল। মাত্র ২-৩ দিন আগেই কুকুরছানাগুলি জন্মায়। এদিকে অগ্নিকাণ্ডের (Kolkata Fire) পর থেকেই ওই কুকুরছানাগুলির কোনও খোঁজ মিলছে না।

স্থানীয় বাসিন্দারা বলছেন, যেভাবে আগুন জ্বলছিল, তাতে হয়তো ওই কুকুরছানাগুলির (Puppies) আগুনে পুড়েই মৃত্যু হয়েছে। এদিকে জন্মদাত্রী মা কুকুরটি পাগলের মতো খুঁজে চলেছে তার সন্তানদের।

আরও পড়ুন: নারী ও অর্থের রোগ না সারালে বাংলায় বিজেপির মৃত্যু আসন্ন, ফের নেতৃত্বকে বিঁধলেন তথাগত

Exit mobile version