Site icon The News Nest

মদনের বিরুদ্ধে বুথ দখলের চেষ্টার অভিযোগ প্রিয়াঙ্কার, রিপোর্ট তলব নির্বাচন কমিশনের

priyanka tibrewal 5

হাইভোল্টেজ উপনির্বাচন চলছে ভবানীপুর বিধানসভা কেন্দ্রে। এখানে যুযুধান প্রার্থী তৃণমূল কংগ্রেসের মমতা বন্দ্যোপাধ্যায় এবং বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। মমতার কাছে তৃতীয়বার মুখ্যমন্ত্রিত্ব পাকা করার ভোট। আর বিজেপি প্রার্থীর কাছে লড়াই দেওয়ার চেষ্টা। সিপিআইএম প্রার্থীর কাছে জামানত বাঁচানোর লড়াই। আর এই পরিস্থিতিতে সকালেই বিজেপি প্রার্থী অভিযোগ তুললেন তৃণমূল কংগ্রেস বিধায়ক মদন মিত্রের বিরুদ্ধে। নির্বাচন কমিশনের কাছেও অভিযোগ জানিয়েছেন।

পদ্ম শিবিরের প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল জানিয়েছেন যে কলকাতা পুরসভার ৭২ নম্বর ওয়ার্ডে অবস্থিত ১২৬ নম্বর বুথ জ্যাম করেছে তৃণমূল। ঘাস ফুলের দাপুটে নেতা মদন মিত্র ওই এলাকার বাসিন্দা। সেখানের বুথ দখল করার অভিযোগ উঠেছে মদন মিত্রের বিরুদ্ধে। সেই সঙ্গে কামারহাটির বিধায়কের বিরুদ্ধে ইভিএম কারচুপি করার অভিযোগ করেছেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল।

তিনি বলেন, ‘‌আমরা সুষ্ঠু নির্বাচনের জন্য আশাবাদী। নিরাপত্তা মোতায়েন খুবই গুরুত্বপূর্ণ। এলাকার ভোটকেন্দ্র পরিদর্শন করছি। রাজ্য সরকার এখন ভয়ে আছে।’‌ পাল্টা ফিরহাদ হাকিম বলেন, ‘‌ভবানীপুরে পদ্মশিবিরের কোনও শক্তি না থাকায় এই ধরণের অভিযোগ করছেন। তবে এখনও পর্যন্ত সেভাবে ভোটের লাইন দেখা যাচ্ছে না।’‌

আরও পড়ুন: Gold Price: সর্বোচ্চ দরের থেকে প্রায় ১০ হাজার টাকা সস্তা হল সোনার দাম

অন্যদিকে, বিজেপি প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ করেছে তৃণমূল। কলকাতা পুরসভার ৭০ নম্বর ওয়ার্ডের বিভিন্ন বুথ ও তৎসংলগ্ন এলাকার বিভিন্ন ওয়ার্ড ও তার বুথ গুলিতে একাধিক গাড়ি ও লোকজন নিয়ে ঘুরছেন বিজেপি প্রার্থী। প্রিয়াঙ্কা টিবরেওয়াল ভোটারদের প্রভাবিত করেছেন এমন অভিযোগ জানিয়ে এবং নির্বাচনের আচরণবিধি লঙ্ঘিত হচ্ছে বলে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করলেন দক্ষিণ কলকাতা জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা বর্তমান কলকাতা পুরসভার প্রশাসক মন্ডলীর অন্যতম সদস্য দেবাশীষ কুমার।

বৃহস্পতিবার সকাল থেকেই ভবানীপুর কেন্দ্রে ভোটগ্রহণ নিয়ে টানটান উত্তেজনা শুরু হয়েছে। ১৪৪ ধারা জারি রয়েছে এলাকায়। কিন্তু তা সত্ত্বেও খোলা সমস্ত দোকানপাট বলে অভিযোগ তুলেছেন বিজেপি প্রার্থী। এবার এই নিয়েই পুলিশকে সরাসরি প্রশ্ন করেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল। তারপরেই রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন। ইতিমধ্যেই অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছে এই কেন্দ্রে।

আরও পড়ুন: WB By-Election: সাতসকালেই ভবানীপুরের রাস্তায় ফিরহাদ, বুথে বুথে ঘুরছেন প্রিয়াঙ্কা

Exit mobile version