Firhad on the streets of Bhabanipur in the morning, Priyanka is walking in the booths

WB By-Election: সাতসকালেই ভবানীপুরের রাস্তায় ফিরহাদ, বুথে বুথে ঘুরছেন প্রিয়াঙ্কা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সাত সকালে ভবানীপুরে ভোট পরিস্থিতি খতিয়ে দেখতে মাঠে নামলেন তৃণমূল নেতা ফিরহাদ হাকিম ও বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। ভবানীপুর উপনির্বাচনের প্রচারে প্রথম থেকেই জোরকদমে প্রচার করে এসেছেন ফিরহাদ। বৃহস্পতিবার তৃণমূল নেত্রীর কেন্দ্রে ভোটারদের বুথ অভিমুখী করে তুলতেই সাত সকালে রাস্তায় নেমে পড়েন কলকাতার পুর প্রশাসক।

তাঁর লক্ষ্য মূলত ভোটারদের সকাল সকাল বুথমুখী করা। কারণ, গত দু’দিনের অবিশ্রান্ত বৃষ্টির পর শাসক শিবিরে এখন একটাই আশঙ্কা, সব ভোটারকে বুথে পাঠানো যাবে তো? স্বস্তির খবর হল, পরপর দুদিন বৃষ্টি হলেও আজ সকাল থেকে তেমন বৃষ্টি নেই। বরং আকাশ অনেকটাই পরিষ্কার। কিন্তু তাতেও আশঙ্কা কমছে না তৃণমূলের (TMC)। ফিরহাদ বলছিলেন,”আসলে ঘর পোড়া গরু সিঁদুরে মেঘ দেখলেই ডরায়। আমরা আশা করছি, আজ বৃষ্টি হবে না। কিন্তু প্রকৃতির সঙ্গে তো আর লড়তে পারব না।”

ভবানীপুর কেন্দ্রে প্রথমে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার সিদ্ধান্ত নেয় কমিশন। শেষ মুহূর্তে বিরোধী শিবিরের অনুরোধে বাহিনীর পরিমাণ বাড়িয়ে করা হয় ৩৫ কোম্পানি। অর্থাৎ রাতারাতি ২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী বাড়ানো হয়েছে। এ প্রসঙ্গে ফিরহাদের সাফ কথা, “নাচতে না জানলে উঠোন বাঁকাই মনে হয়। আসলে বিজেপি জানে এখানে ওদের কোনও সম্ভাবনা নেই। কোনও সংগঠন নেই। সব বুথে এজেন্ট পর্যন্ত বসাতে পারেনি।”

ফিরহাদের মতোই ভোর হতেই ভবানীপুরের রাস্তায় নেমে পড়েন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। সাত সকালে বেরিয়েই প্রথমে যান ভবানীপুর কলেজে। সেখানে গিয়ে বুথে থাকা ভোট কর্মীদের আশ্বস্ত করেন তিনি। ভবানীপুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত ৭০ নম্বর ওয়ার্ডের বিভিন্ন বুথ ও আশেপাশের এলাকার বিভিন্ন ওয়ার্ডের সমস্ত বুথ গুলিতে একাধিক গাড়ি ও লোকজন নিয়ে ঘোরেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। তারপর ভবানীপুরের ১২৬ নম্বর বুথ জ্যামের অভিযোগ তোলেন ভবানীপুরের বিজেপি প্রার্থী। একাধিক বুথে গিয়ে তিনি অভিযোগ করেছেন, তৃণমূল সেখানে তাঁদের এজেন্টকে বসতে দিচ্ছে না। যদিও শাসকদলের দাবি, সাংগঠনিক দুর্বলতার জন্যই এজেন্ট দিতে পারছে না বিজেপি।

পাশাপাশি প্রিয়াঙ্কার বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তুলেছে তৃণমূল। নির্বাচনের আচরণবিধি লঙ্ঘিত হচ্ছে এমন অভিযোগ জানিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হন দক্ষিণ কলকাতা জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি দেবাশীষ কুমার।

এমন পরিস্থিতিতে চেতলা গার্লস হাইস্কুলে ভোট পরিদর্শনে আসেন কেন্দ্রীয় পর্যবেক্ষক। সকাল থেকে শুরু হওয়া ভোট প্রক্রিয়া এখনও পর্যন্ত শান্তিপূর্ণ বলেই দাবি করেন তিনি।  কমিশন সূত্রের খবর  সকাল ৯ টা পর্যন্ত ভবানীপুর কেন্দ্রে ভোট পড়েছে ৭.৫৭ শতাংশ।

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest