Site icon The News Nest

SSC Scam: ইডির ঘরে ১ কোটি! কুন্তলের থেকে নেওয়া টাকা ‘ফেরালেন’ বনি সেনগুপ্ত ও সোমা চক্রবর্তী

bonny

টাকা ফেরালেন বনি সেনগুপ্ত। নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কুন্তল ঘোষের থেকে নেওয়া গাড়ি কেনার জন্য ৪০ লক্ষ টাকা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকদের হাতে তুলে দিয়েছেন টলিপাড়ার জনপ্রিয় অভিনেতা বনি সেনগুপ্ত। সূত্রের খবর, বৃহস্পতিবার কুন্তলের থেকে নেওয়া ৪০ লক্ষ টাকা ইডিকে ফেরত দিয়ে দিয়েছেন বনি। বনির পাশাপাশি কুন্তল ঘোষের আরও এক বান্ধবী সোমা চক্রবর্তীও ৫৫ লক্ষেরও বেশি টাকা ফিরিয়ে দিয়েছেন বলে দাবি সূত্রের।

নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষকে গ্রেপ্তারের পরই প্রকাশ্যে আসে তাঁর বিপুল সম্পত্তি। জানা যায়, অভিনেতা বনি সেনগুপ্ত, বান্ধবী সোমা চক্রবর্তীর সঙ্গে আর্থিক লেনদেনের বিষয়। এরপরই তাঁদের তলব করে ইডি। দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়। বনি জানিয়েছিলেন, কাজের বিনিময়ে কুন্তলের থেকে ৪৪ লক্ষ টাকা নিয়েছিলেন তিনি। এদিকে সোমা জানান, ব্যবসার প্রয়োজনে ৫৫ লক্ষ ৬৩ হাজার টাকা ধার নিয়েছিলেন তিনি। ইডি জেরার মুখে টাকা ফেরত দেবেন বলেও জানিয়েছিলেন ২ জনই।

আরও পড়ুন: Mamata Banerjee: ‘কেউ আমাকে পলিটিক্যালি গবেট ভাবতেই পারেন…’, নিজের মুখে কেন এমন বললেন মমতা

ইডি সূত্রে খবর, গতকাল অর্থাৎ বৃহস্পতিবার সন্ধেয় সোমা ও বনি দু’জনই কুন্তলের অ্যাকাউন্টে তাঁর থেকে নেওয়া পুরো টাকা ফেরত দিয়েছেন। তবে জানা যাচ্ছে, বর্তমানে যে পরিস্থিতি তৈরি হয়েছে তাতে টাকা ফেরত দেওয়ার জন্য বেশ কিছু নিয়ম রয়েছে। বনি ও সোমাদেবী টাকা ফেরত পাঠালেও সেই আইনি প্রক্রিয়া এখনও সম্পূর্ণ হয়নি বলেই খবর।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে ইডির হাতে গ্রেফতার হন কুন্তল। নিয়োগ মামলায় যুবনেতা কুন্তলের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা কোথায় গিয়েছে তা খুঁজে দেখতে গিয়ে ব্যবসায়ী সোমার নাম পায় ইডি। তদন্তকারীদের দাবি, কুন্তলের অ্যাকাউন্ট থেকে অন্তত ৫০ লক্ষ টাকা গিয়েছে সোমার অ্যাকাউন্টে। সোমার নেল পার্লার রয়েছে। সেই পার্লারের সঙ্গে নাম জড়িয়েছে বনির বান্ধবী কৌশানী মুখোপাধ্যায়ের। সোমার পার্লারে মডেলিংয়ের কাজ করেছিলেন কৌশানী। তবে সোমার ব্যাপারে কৌশানীর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেছিলেন, ‘‘আমি সোমা চক্রবর্তী নামটাই শুনছি এই প্রথম। ওঁর পার্লারের হয়ে মডেলিং করার কথা তো মনেই পড়ছে না।’’

আরও পড়ুন: Chicken Price: কলকাতায় মুরগির মাংস ৩০০ টাকা কেজি, ছুটির দিনে পাতে মাংস থাকবে তো?

Exit mobile version