Site icon The News Nest

নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে পড়ুয়াদের চিঠি মুখ্য়মন্ত্রীর, পালিত হবে স্টুডেন্টস উইক

School Students

সোস্যাল মিডিয়ার যুগে এখন প্রায় দেখাই যায় না গ্রিটিংস কার্ড। ছাত্রছাত্রী ও শিক্ষকদের জন্য তা ফিরিয়ে আনলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। ইংরেজি নববর্ষের শুরু থেকে ৭ জানুয়ারি পর্যন্ত পালিত হবে ‘স্টুডেন্টস উইক’ (Students Week)। বুধবার স্কুলশিক্ষা ও উচ্চশিক্ষা দপ্তরের প্রধান সচিব প্রত্যেক জেলাশাসক, কলকাতার পুরকমিশনার ও জিটিএ সচিবকে এই নির্দেশ দিয়েছেন।

কী হবে এই স্টুডেন্টস উইক সপ্তাহে?‌ শিক্ষা দফতর সূত্রে খবর, ‘স্টুডেন্টস উইক’ সপ্তাহের প্রথমদিন কোনও খোলা জায়গায় প্রার্থনা দিয়ে অনুষ্ঠান শুরু হবে। প্রয়াত কোভিড যোদ্ধাদের স্মৃতিতে নীরবতা পালন হবে। এখানে স্কুলের প্রত্যেক ছাত্রছাত্রীর হাতে নতুন বই–খাতা এবং মুখ্যমন্ত্রীর গ্রিটিংস কার্ড তুলে দেবে স্কুল কর্তৃপক্ষ। শিক্ষকদের কার্ড পৌঁছে গিয়েছে। প্রত্যেকদিন অনুষ্ঠান হবে দু’ঘণ্টার।

আরও পড়ুন: Christmas 2021: ক্রিসমাস ইভে হাজির ব্রেবোর্ন রোডের পর্তুগিজ চার্চে, বড়দিনের আনন্দে শামিল মুখ্যমন্ত্রী

জানা গিয়েছে, এই স্টুডেন্টস উইক দিবসে নাচ, গান, আঁকার প্রতিযোগিতা হবে এবং সরকারের শিক্ষামূলক প্রকল্পগুলি পড়ুয়াদের সামনে তুলে ধরা হবে। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই দিবস পালিত হবে ৩ জানুয়ারি। ৩ তারিখ থেকে আবার শুরু হচ্ছে অনলাইন ক্লাস। নতুন ক্লাসের বই এবং মিড–ডে–মিলের খাদ্যসামগ্রীও বিতরণ হবে।

ছাত্র–যুবকে সবসময়ই অগ্রাধিকার দিয়েছেন মুখ্যমুন্ত্রী। তাই তিনি সবুজ সাথীর সাইকেল বাড়িতে গিয়ে পৌঁছে দেওয়ার নির্দেশ দিয়েছেন। আবার ছাত্রছাত্রীদের স্কুলের পোশাক যাতে রাজ্যেই তৈরি হয় তার জন্য স্বনির্ভর গোষ্ঠীকে যুক্ত করছেন। এবার ১ জানুয়ারিকে স্টুডেন্টস ডে বা ছাত্র দিবস হিসাবে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। যা নিয়ে আপ্লুত ছাত্রছাত্রীরা।

আরও পড়ুন: বাঙালিকে কাছে টানতে বিজেপি নেতাদের পাতে এবার মাছ! মেনুতে ফিশফ্রাই-কালিয়া

Exit mobile version