Site icon The News Nest

TET Protest: টেট ‘উত্তীর্ণ’ হয়েও চাকরি পাইনি, মুখ্যমন্ত্রীর বাড়ি যেতে বাধা, হাজরায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি টেট উত্তীর্ণদের

tet

টেট উত্তীর্ণদের বিক্ষোভে ধুন্ধুমার হাজরা মোড়। নিজেদের দাবি জানাতে মুখ্যমন্ত্রীর বাড়ির যাওয়ার চেষ্টা করেন ২০১৪ সালের টেট উত্তীর্ণরা। নিরাপত্তার জন্য বাধা দেয় পুলিশ। এরপরই পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন বিক্ষোভকারীরা। রণক্ষেত্রে হয়ে ওঠে এলাকা।

বিক্ষোভকারীদের দাবি তাঁরা সকলেই ২০১৪ সালে টেট পরীক্ষায় সফল ভাবে ‘উত্তীর্ণ’ হয়েছেন। কিন্তু তার পরও তাঁদের চাকরি জোটেনি। আর তার প্রতিবাদেই সকাল ১০টা থেকে বিভিন্ন জায়গা থেকে এসে হাজরা মোড়ে জমায়েত শুরু করেন প্রায় ২৫০ জন বিক্ষোভকারী। জমায়েত করার পর থেকেই স্লোগান তুলে এবং প্ল্যাকার্ড হাতে নিয়ে হাজরা মোড়ে বিক্ষোভ সমাবেশে শামিল হন তাঁরা। জানা যাচ্ছিল হাজরা থেকে মিছিল করে মুখ্যমন্ত্রীর বাড়ির দিকেও যেতে পারেন বিক্ষোভকারীরা।

আরও পড়ুন: Budget Session: বিধানসভায় রাজ্যপালের ভাষণে বাধা দেওয়ার ‘শাস্তি’, নির্বাসিত ২ বিজেপি বিধায়ক

আর সেই খবর পেয়েই পুলিশ এসে তাঁদের বিক্ষোভ তুলে নেওয়ার নির্দেশ দেয়। কিন্তু এর পরও বিক্ষোভকারীরা আন্দোলন প্রত্যাহার করতে অস্বীকার করলে, পুলিশ বিক্ষুব্ধদের তিন দফায় টেনে তোলার চেষ্টা করে। সেইসময়ই চাকরির দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় পুলিশের। আন্দোলনকারীদের পুরুষ-মহিলা নির্বিশেষে চ্যাংদোলা করে সরাতেও উদ্যত হয় পুলিশ। তিনটি বাস এবং চারটি প্রিজন ভ্যানে আন্দোলনকারীদের তুলতে গিয়ে নাস্তানাবুদ হতে হয় পুলিশকর্মীদের।ঘটনাস্থলে ডিসি সাউথ আকাশ মাঘারিয়া জানান, বিক্ষোভকারীদের মধ্যে ৪০ জনকে আটক করা হয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের ডিসেম্বর মাসে সল্টলেকে ২০১৪ প্রাথমিকে টেট উত্তীর্ণদের একাংশ অবিলম্বে নিয়োগের দাবিতে রাস্তায় নামেন। তার আগে বারাসতে জীবন্ত লাশ নিয়েও বিক্ষোভ দেখিয়েছিলেন চাকরিপ্রার্থীরা। সঙ্গে নিয়ে এসেছিলেন নিজেদের বাচ্চাদেরও। এবার সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে স্মারকলিপি দিতে যান তাঁরা। যেটা নিয়ম নয়।

আরও পড়ুন: Russia-Ukraine War: ইউক্রেন ফেরত ডাক্তারি পড়ুয়ারা সুযোগ পাবে রাজ্যের মেডিক্যাল কলেজেই, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

 

Exit mobile version