Site icon The News Nest

Durga Puja2021: এ বারও প্রতিটি পুজো কমিটিকে ৫০ হাজার টাকা অনুদান,ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার

mamata durga pti

পুজোর (Durga puja 2021) আর হাতে গোনা কয়েকটা দিন বাকি। ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে পুজো কমিটিগুলি। করোনা পরিস্থিতিতে চলতি বছরে কীভাবে হবে পুজো, ছাড় মিলবে কোন কোন ক্ষেত্রে, তা নিয়ে সকলের মনেই প্রশ্ন ছিল। এই পরিস্থিতিতে মঙ্গলবার পুজো কমিটিগুলিকে অভয় দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, “করোনাবিধি মেনে নিশ্চিন্তে পুজো করুন।”

গত বছরের মতো এ বারও প্রত্যেক পুজো কমিটিকে ৫০ হাজার টাকা অর্থ সাহায্য করা হবে, জানাল রাজ্য। মঙ্গলবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেখানেই পুজো কমিটিগুলিকে আর্থিক সাহায্যের ঘোষণা করা হয়।

আরও পড়ুন: দিল্লি গেলেন অভিষেক, ইডি দপ্তরে কি হাজিরা? ‘শিরদাঁড়া বিক্রি করব না’, বললেন টিএমসির সেকেন্ড ইন কমান্ড

রাজ্যে এই মুহূর্তে অনুমোদিত পুজো কমিটির সংখ্যা কম করে ৩৬ হাজার। এর মধ্যে কলকাতায় অন্ততপক্ষে আড়াইহাজার পুজো হয়। গত বছরও এই পুজোকমিটি গুলিকে ৫০ হাজার টাকা আর্থিক অনুদান দিয়েছিলেন মমতা। তার আগের বছর দিয়েছিলেন ২৫ হাজার টাকা করে। বস্তুত, গত কয়েক বছর ধরেই পুজো কমিটিগুলিকে আর্থিক অনুদান দিয়ে আসছেন মমতা। গত বছর অতিমারি পরিস্থিতিতে মাস্ক, স্যানিটাইজারের খরচ বাবদ পুজো কমিটিগুলির অনুদানের অর্থ বাড়িয়েছিলেন তিনি। এবারও অনুদানের পরিমাণ একই থাকছে। গত বছরের মতোই ৫০ হাজার টাকা করে রাজ্যের তরফে আর্থিক অনুদান পাবে পুজো কমিটিগুলি।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানিয়েছেন, ১৫ তারিখ অর্থাৎ দশমী থেকে ১৭ তারিখ পর্যন্ত হবে বিসর্জন। ১৮ তারিখ হতে পারে কার্নিভাল। তবে এবিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি বলেই জানান মুখ্যমন্ত্রী। উপ নির্বাচনের পর করোনা পরিস্থিতি বিবেচনা করে কার্নিভাল সংক্রান্ত সিদ্ধান্ত নেবেন বলেই জানিয়েছেন তিনি।  প্রত্যেককে নিজের উদ্যোগে মাস্ক বিলির কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আশ্বাস দেন প্রত্যেকের পাশে থাকার। অগ্রিম পুজোর শুভেচ্ছা জানান রাজ্যবাসী ও পুজো কমিটি গুলিকে।

আরও পড়ুন: উপনির্বাচন : বিজেপি প্রার্থী কে? ঘোষণা হবে কাল, কেন্দ্রীয় নেতৃত্বকে প্রচারের জন্য ডাকছি না : দিলীপ ঘোষ

Exit mobile version