Site icon The News Nest

Kolkata Civic Polls: আজ মমতার দলীয় বৈঠকের পর তৃণমূলের প্রার্থীতালিকা প্রকাশ, ফিরহাদ-‌সহ চার বিধায়কের টিকিট নিয়ে সংশয়

কলকাতা পুরভোটে তৃণমূলের প্রার্থীতালিকা চূড়ান্ত হল। শুক্রবার কালীঘাটে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় বৈঠকে বসবেন। তারপরই আনুষ্ঠানিক ভাবে প্রার্থীতালিকা প্রকাশ করা হবে বলে খবর। এবারের তৃণমূলের প্রার্থীতালিকায় যুবক ও মহিলাদের প্রাধান‌্য দেওয়া হচ্ছে। নতুন নেতৃত্ব তুলে আনার তাগিদে তারুণ‌্যকে বিশেষভাবে গুরুত্ব দেওয়ার পরিকল্পনা।

বৃহস্পতিবারই কলকাতা পুরভোটের (KMC Election) নির্ঘণ্ট ঘোষণা করে রাজ্য নির্বাচন কমিশন। তারপর থেকেই কারা প্রার্থী হবেন, কার নাম বাদ যেতে পারে, এ নিয়ে তৃণমূলের অন্দরে জল্পনা শুরু হয়েছে। । কিন্তু রাজ্যের চার বিধায়কের পুরভোটে প্রার্থীপদ নিয়ে ঘোর অনিশ্চয়তা দেখা দিয়েছে। তৃণমূলের ‘‌এক ব্যক্তি, এক পদ’‌ নীতির কারণে ফিরহাদ হাকিম, অতীন ঘোষ, দেবাশীষ কুমার, দেবব্রত মজুমদার টিকিট নাও পেতে পারেন। সেই জায়গায় অন্য কাউকে প্রার্থী করা হতে পারে। তবে এই বিষয়টি নিয়ে শীর্ষ নেতৃত্ব আলোচনা করছে বলে খবর।

তৃণমূল মুখপাত্র দেবাংশু ভট্টাচার্যের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‌যথা সময়েই প্রার্থী তালিকা ঘোষণা করা হবে। তবে এটুকু বলতে পারি কাজের পারফরম্যান্স ও বয়সের ভিত্তিতে প্রার্থীপদ দেওয়া হবে।’‌‌

আরও পড়ুন: কীভাবে চাকরি ২৫ জনের? জানে না SSC! বেতন বন্ধের নির্দেশ হাইকোর্টের

সূত্রের খবর, কলকাতা পুরভোটে তৃণমূলের প্রার্থী তালিকায় ৩০ শতাংশ নতুন মুখ থাকতে পারে। ৭৫ ঊর্ধ্ব ব্যক্তিদের টিকিট দেওয়া হবে না। পাশাপাশি দুর্নাম রয়েছে, মানুষের কাছে গ্রহণযোগ্যতা নেই কিংবা ভাবমূর্তি স্বচ্ছ নয় এমন ব্যক্তিকে পুনরায় দাঁড় করাতে চাইছে না দল। এছাড়াও মহিলা প্রার্থীর সংখ্যা বাড়ানো হতে পারে বলে খবর। মহিলা সংরক্ষিত আসনের পাশপাশি আরও কিছু ওয়ার্ডে মহিলা প্রার্থী দেওয়ার কথা ভাবছে তৃণমূল। তবে সবই জল্পনা মাত্র। প্রার্থী তালিকা ঘোষণার পরই বিষয়টি পরিষ্কার হবে।

কখনও টলিউডের তারকা, কখনও খেলোয়াড়, বিভিন্ন ভোটের প্রার্থী তালিকায় একাধিকবার চমক দিয়েছে তৃণমূল। এবার পুরভোটে কী চমক থাকে সেই দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

আরও পড়ুন: Kolkata Municipal Election: ১৯ ডিসেম্বরই কলকাতায় পুরভোট, জারি বিজ্ঞপ্তি; বাদ হাওড়া

Exit mobile version