Site icon The News Nest

WB Panchayat Poll: রাজ্য নির্বাচন কমিশনার পদে রাজীব সিনহার নিয়োগকে চ্যালেঞ্জ, হাই কোর্টে দায়ের মামলা

rajeev

পঞ্চায়েত ভোটের আগে ফের আইনি ধাক্কা। রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহার নিয়োগ সংক্রান্ত রাজ্যপালকে বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টে (Calcutta HC) দায়ের হল জনস্বার্থ মামলা। সোমবার এই সংক্রান্ত মামলা দায়ের করার অনুমতি দিয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। বুধবার মামলার শুনানির সম্ভাবনা।

রাজ্য নির্বাচন কমিশনার পদে রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব রাজীবের নাম প্রথম প্রস্তাব করেছিল নবান্ন। তবে সেই প্রস্তাবে প্রথমে সিলমোহর দেয়নি রাজভবন। আরও দু’টি নাম পাঠায় রাজ্য। পরে অবশ্য রাজীবকেই রাজ্য নির্বাচন কমিশনার হিসাবে নিয়োগে সম্মতি দেন রাজ্যপাল আনন্দ বোস। গত ৭ জুন রাজীবকে রাজ্য নির্বাচন কমিশনার হিসাবে নিয়োগ করেছিলেন রাজ্যপাল। রাজ্য নির্বাচন কমিশনার হিসাবে রাজীবের নিয়োগ নিয়ে প্রথম থেকেই সরব বিরোধীরা।

আরও পড়ুন: Mamata Banerjee: ৪ বছরের ডিগ্রি কোর্স চালু না করলে আমরা পিছিয়ে পড়ব, নয়া শিক্ষানীতি নিয়ে বার্তা মমতার

বিশেষত, রাজীবের নিয়োগ নিয়ে গোড়া থেকেই ‘আপত্তি’ জানিয়ে এসেছে বিজেপি। এ জন্য রাজ্যপালকেও আক্রমণ করতে পিছপা হননি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই আবহে গত বুধবার রাজীবের যোগদান রিপোর্ট (জয়েনিং রিপোর্ট) ফেরত পাঠান রাজ্যপাল। যা ঘিরে সরগরম রাজ্য রাজনীতি। তার পর রবিবার রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে প্রায় দেড় ঘণ্টা ধরে বৈঠক করেন রাজীব। সেই বৈঠকে যোগদান রিপোর্ট নিয়ে দু’জনের কথা হয়েছে বলে রাজভবন সূত্রে খবর।

জনৈক আইনজীবীর দাবি, এই নিয়োগ অবৈধ। তাই তাকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে দায়ের হল মামলা। দাবি, এই নিয়োগ অবৈধ।

আরও পড়ুন: Presidency University: প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে প্রেম করলেই ‘ধরপাকড়’!পড়ুয়াদের পাশে মদন মিত্র

Exit mobile version