Site icon The News Nest

Weather Forecast: ২ ঘণ্টার মধ্যে কলকাতায় বৃষ্টির আশঙ্কা, ভিজবে দক্ষিণ ২৪ পরগনাও, পূর্বাভাস হাওয়া অফিসের

rain

শুক্রবার হওয়া অফিস জানিয়েছিল, আজ ষষ্ঠীর দিন কলকাতার আকাশ (Weather Update) মোটামুটি পরিষ্কার থাকবে। বিক্ষিপ্ত ভাবে কোথাও একেবারেই স্থানীয় স্তরে হাল্কা বা মাঝারি বৃষ্টি হতে পারে। কিন্তু শনিবার দুপুর সওয়া ১ টা নাগাদ আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২ ঘণ্টার মধ্যে কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনার কিছু এলাকায় বর্জ্র বিদ্যুৎসহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

শনিবার সকাল থেকে ছিল রোদ ঝলমলে আকাশ। সে আকাশে শরতের মেঘ ভেসে বেড়াতেও দেখা গিয়েছিল। ষষ্ঠীতে পুজোর আনন্দে মেতেছিলেন মানুষ। কিন্তু বেলা গড়াতেই হাওয়া অফিসের পূর্বাভাসে ফের চিন্তায় পড়েছেন অনেকে।

আলিপুর আবহাওয়া দফতর শনিবার বেলা ১.১৫-র পূর্বাভাসে জানিয়েছে,আগামী এক থেকে দু’ঘণ্টায় কলকাতার কিছু অংশে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে ভিজতে পারে দক্ষিণ ২৪ পরগনাও। এই সমস্ত এলাকায় হাওয়া অফিস হলুদ সতর্কতা জারি করেছে। ঝড়বৃষ্টির সময় সাধারণ মানুষকে সতর্ক থাকতেও বলা হয়েছে।

আরও পড়ুন: Primary TET: ৩০ নভেম্বরের মধ্যে ৫৯ হাজার শিক্ষকের মেধাতালিকা প্রকাশের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

হালকা বৃষ্টি হলেও কলকাতায় এখনই ভারী বর্ষণের সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে। তার জেরে অষ্টমী থেকে দশমী পর্যন্ত দক্ষিণের বেশ কয়েকটি জেলা ভাসতে পারে ভারী বৃষ্টিতে। অষ্টমীতে মূলত উপকূলবর্তী দুই মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গেও। অষ্টমী থেকে দশমী উত্তরবঙ্গের সব জেলাতে বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। দশমীতে ভিজবে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ার।

আরও পড়ুন: Duare Ration: মমতা সরকারের ‘দুয়ারে রেশন’ প্রকল্প খারিজ করে দিল কলকাতা হাই কোর্ট

Exit mobile version