Site icon The News Nest

Weather: বেলা গড়াতেই ঝমঝমে বৃষ্টি, কড়কড়ে বাজ! হঠাৎ ভিজল কলকাতা, শহরতলি

kolkata rain 1

সন্ধ্যায় ইডেন গার্ডেনসে আইপিএলের প্লে-অফের প্রথম ম্যাচ। তার ঘণ্টাছয়েক আগে বৃষ্টি নামল কলকাতায়। তার জেরে আইপিএলের প্রথম কোয়ালিফায়ারের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন ক্রিকেটপ্রেমীরা। তবে সিএবির আশ্বাস, ইডেনের যা নিকাশি ব্যবস্থা, তাতে ম্যাচ হবে।

দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু এখনও বর্ষা নিয়ে স্থলভাগে ঢোকেনি (Weather)। তা এই মুহূর্তে অবস্থান করছে পূর্ব ও মধ্য বঙ্গোপসাগরে। ধীরে ধীরে এগিয়ে আসছে বাংলার দিকে। নির্ধারিত সময়ের এক সপ্তাহ আগে বর্ষা ঢুকবে এ রাজ্যে। তার আগে প্রাক বর্ষার বৃষ্টিতে ভিজল মঙ্গলবারের কলকাতা।এদিন বেলার দিকে হঠাৎ আকাশ কালো করে আসে (Weather)। কিছুক্ষণের মধ্যেই শুরু হয়ে যায় বৃষ্টি। প্রথমে ঝিরঝিরে, পরে ঝমঝমিয়ে বৃষ্টি নামে শহরজুড়ে।

আরও পড়ুন: আজই তৃণমূল কংগ্রেসে যোগ অর্জুন সিংয়ের! রবিবাসরীয় বিকেলে অভিষেকের হাত ধরে ‘ঘরওয়াপসি’

মঙ্গলবার যে বৃষ্টি হবে তার পূর্বাভাস আগেই দিয়েছিল হাওয়া অফিস। বলা হয়েছিল ২৪ মে কলকাতাসহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা বেশি। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলেও জানিয়েছিল আলিপুর। সেই পূর্বাভাস মিলে গেল অক্ষরে অক্ষরে।

তবে দিনভর প্রবল বৃষ্টির সম্ভাবনা নেই। তাই ময়দানের একাংশের বক্তব্য, ইডেনের এখন যা নিকাশি ব্যবস্থা, তাতে বিকেলের বৃষ্টির পর অনায়াসে খেলা শুরু করা যাবে। কিছুটা দেরি হলেও ম্যাচ পুরো হবে বলে আশাবাদী ওই মহল।

আরও পড়ুন: GTA: জিটিএ নির্বাচন ২৬ জুন, গণনা ২৯ জুন, শুক্রবার থেকেই শুরু মনোনয়ন

Exit mobile version