Site icon The News Nest

Weather update: রবিবারও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি বঙ্গে, বিকেল গড়ালেই জাঁকিয়ে ঠান্ডার পূর্বাভাস

bengal winter 1

পূর্বাভাস ছিলই। শনিবার রাতভর কলকাতা ও বিভিন্ন জেলায় চলল বিক্ষিপ্ত বৃষ্টি। সঙ্গে ঝোড়ো হাওয়া, থেকে থেকেই মেঘের গুরু শব্দ। রবিবার ভোরেও বৃষ্টি হয়েছে শহরে। রবিবার সকাল সাড়ে ছ’টা পর্যন্ত বৃষ্টি হয়েছে ১.০ মিলিমিটার। আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তর ছত্তিসগঢ়ের উপর একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। যার প্রভাবে কলকাতা-সহ পার্শ্ববর্তী এলাকায় এই বৃষ্টিপাত।

ইতিমধ্যেই রাজ্যে তাপমাত্রার বৃদ্ধি হয়েছে বেশ কিছুটা। রবিবার পর্যন্ত তাপমাত্রা সামান্য বাড়বে, এমনটাই জানান হয়েছে।  তবে শীত বিদায়ের কোনও সম্ভাবনা নেই। সোমবার থেকে বুধবার পর্যন্ত ফের জাঁকিয়ে শীত পড়বে বাংলায়। তবে আজ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে পারদ কিছুটা চড়বে।

আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ অনেকটাই মেঘলা থাকবে। হালকা বৃষ্টিপাতেরও সম্ভাবনা রয়েছে। স্বাভাবিকের থেকে ন্যূনতম তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। ফেব্রুয়ারির শুরুতে কলকাতার তাপমাত্রা নেমে গিয়েছিল ১১ ডিগ্রির ঘরে। তার পর ধীরে ধীরে পারদ চড়েছে।

আরও পড়ুন: আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কা, BJP-র রথযাত্রা বাতিলের দাবিতে জনস্বার্থ মামলা কলকাতা হাইকোর্টে

সপ্তাহেত শেষে শীতের দাপটে ভাঁটা পড়লেও সোমবার থেকে ফের কলকাতার তাপমাত্রা নামবে। শুধু কলকাতারই নয়, পারদ পতন হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও। উত্তরবঙ্গে এখনও তাপমাত্রা স্বাভাবিকের নীচেই রয়েছে। দার্জিলিংএ শনিবার সর্বনিম্ম তাপমাত্রা ছিল ৪.৪ ডিগ্রি সেলসিয়াস।

হাওয়া অফিসের তরফে জানান হয়েছে, উত্তর-পশ্চিমী হাওয়া এবং বিপরীত ঘূর্ণাবর্তের কারণে আর্দ্র এবং উষ্ণ হাওয়ার কারণে এমন পরিবর্তন। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সর্বনিম্ম তাপমাত্রা হবে ১৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বাড়বে অনেকটাই।

আরও পড়ুন: ভোটের আগে রাজ্য পুলিশে একাধিক রদবদল, কলকাতার নয়া CP সৌমেন মিত্র

Exit mobile version