Site icon The News Nest

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সম্ভাব্য প্রার্থী কে? দিল্লিতে ৬ জনের নাম পাঠাল রাজ্য বিজেপি

bjp 2

মাঝে আর ২২ দিন। চলতি মাসের শেষে, ৩০ সেপ্টেম্বর ভবানীপুর আসনে উপনির্বাচন (By Election)। প্রত্যাশা মতোই ওই আসনে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কিন্তু এখনও কাকে প্রার্থী করা হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেনি বিজেপি (BJP)। তবে ইতিমধ্যেই ৬ জনের নামের একটি তালিকা পাঠানো হয়েছে দিল্লিতে। তাঁদের মধ্যেই একটি নামে শিলমোহর দেবে শীর্ষ নেতৃত্ব।

মঙ্গলবার ভবানীপুর উপ নির্বাচনে প্রার্থী ঠিক করতে হেস্টিংস কার্যালয়ে বৈঠকে বসেছিল বিজেপির রাজ্য নেতৃত্ব। সেখানেই উঠে আসে ৬টি নাম। দীর্ঘদিন ধরে বিজেপির টিকিটে ভোটে লড়ার ইচ্ছা প্রকাশ করছিলেন তথাগত রায়। এদিন তাঁর নাম নিয়ে আলোচনা হয়। এছাড়া ভবানীপুর কেন্দ্রে বিধানসভা নির্বাচনে পরাজিত প্রার্থী রুদ্রনীল ঘোষের নামও উঠে এসেছে। উঠে এসেছে বিজেপির বোলপুর বিধানসভা কেন্দ্রের পরাজিত প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের নাম। এছাড়া এন্টালি কেন্দ্রের পরাজিত প্রার্থী আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের নাম নিয়েও আলোচনা হয়েছে।

আরও পড়ুন: কয়লাকাণ্ডে জামনগরে ইডি-র দফতরে পৌঁছলেন অভিষেক ব্যানার্জি

ভবানীপুরে প্রার্থী খুঁজতে গিয়ে কার্যত নাজেহাল অবস্থা হয় গেরুয়া শিবিরের। মঙ্গলবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, ভবানীপুরে এই সময় ভোটের জন্য প্রস্তুত ছিল না বিজেপি। ভবানীপুর কেন্দ্রে প্রার্থী হিসাবে অনেকের নাম নিয়েই আলোচনা হয়েছে। কিন্তু অনেকেই এই সময়ে প্রার্থী হতে রাজি হচ্ছেন না। কমিশন একতরফাভাবে ভোট ঘোষণা করে দেওয়ায় গেরুয়া শিবিরকে প্রার্থী বাছাইয়ে কিছুটা সমস্যায় পড়েছে, তা দিলীপবাবুর কথাতে স্পষ্ট।

সূত্রের খবর মমতার বিরুদ্ধে মাঠে নামানো হতে পারে প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকেই। বিধানসভা নির্বাচনে এন্টালি কেন্দ্র থেকে লড়েছিলেন। কার্যত পর্যদস্তু হন তৃণমূলের স্বর্ণকমল সাহার কাছে। ৫৮ হাজার ভোটে হারেন। ৪১ বছর বয়সী প্রিয়াঙ্কা হাজরা ল কলেজ থেকে আইনে স্নাতক। বিজেপি যুব মোর্চার ভাইস প্রেসিডেন্ট প্রিয়াঙ্কা কলকাতা হাইকোর্টের আইনজীবী। বাংলায় ভোট পরবর্তী অশান্তি মামলায় রাজ্যের বিরোধী পক্ষের আইনজীবী তিনি।

আরও পড়ুন: মমতার বিরুদ্ধে প্রার্থী দিচ্ছে না কংগ্রেস, নেই প্রচারেও, তাহলে কি এবার কং-বাম জোটের ইতি?

Exit mobile version