Site icon The News Nest

Durga Puja 2021: প্রসাধনী কিনবেন? জানুন কী কী থাকা মাস্ট আপনার কাছে

make up 2 scaled

লিপস্টিক, ব্লাশ, নেল পলিশ— কিছু নতুন জিনিস না কিনলে যেন পুজো ঠিক জমে না। এ বারের পুজোয় কী করে ভিড়ের মধ্যেও নজর কাড়বেন? সাজের টেবিলে কী কী থাকা জরুরি, জেনে নিন।

আইশ্যাডো

আইশ্যাডো কিনবেন? উৎসবের মরসুমে এমন সংগ্রহ কিনুন যাতে গ্লিটার আইশ্যাডো রয়েছে। তবেই উৎসবের আমেজ ধরা দেবে আপনার সাজে। লাল, পান্না-সবুজ, কালচে নীল, কমলার মতো রং দারুণ মানাবে সান্ধ্য-সাজে।

হাইলাইটার

হাইলাইটার লাগাতে ভুলবেন না পুজোয়। যদি আপনার কাছে না থাকে, তা হলে এ বছর কিনে নিন। গালে, চিবুকে, নাকের উপরে, ঠোঁটের কোণে লাগান। আলো পড়লে ঝকমক করবে।

আরও পড়ুন: Skincare: রোজ টক দই মেখে স্নান করেন প্রিয়াঙ্কা চোপড়া, টিপস ফলো করতে পারেন আপনিও

লিপস্টিক

কোভিডবিধি মেনে পুজো পরিক্রমায় বেরোনো আবশ্যিক। তাই মাস্ক আপনার নিত্য সঙ্গী। কিন্তু ছবি তোলার সময়ে নিশ্চয়ই মাস্ক খুলবেন। তাই লিপস্টিক যাতে ঘেঁটে না যায়। তা দেখতে হবে। চেষ্টা করুন ম্যাট লিপস্টিক ব্যবহার করার। তা হলে মাস্কের নীচেও ঠিক থাকবে।

ফাউন্ডেশন

ম্যাট ফাউন্ডেশন ব্যবহার করুন। অন্য ফাউন্ডেশনের চেয়ে এগুলি অনেক বেশি দীর্ঘস্থায়ী। তাই অনেক ক্ষণ প্যান্ডেলে ঘুরলেও আপনার সাজ থাকবে একদম ছবির মতো। মেকআপ একটুও এ দিক-ও দিক হবে না। তবে ম্যাট ফাউন্ডেশন ত্বককে শুষ্ক করে দেয়। তাই লাগানোর আগে ভাল করে ত্বকে ময়েশ্চারাইজার লাগিয়ে নেবেন।

আরও পড়ুন: Durga Puja 2021: পুজোর আগে সালোঁর মতো স্পা করে নিন বাড়িতেই, জেনে নিন Tricks

Exit mobile version