Site icon The News Nest

Rose Day 2022: উজ্জ্বল ত্বক পেতে ঘরেই গোলাপের পাপড়ি দিয়ে তৈরি করুন এই ৩টি ফেসপ্যাক

rose face packs scaled

রোজ ডে স্পেশাল এই দিনটাকে হয়তো ভালোবাসার প্রতীক হিসেবে বিবেচনা করা হয়, কিন্তু আপনি কি জানেন যে এই ফুলটি আপনার ত্বকের জন্যও উপকারী । এর সৌন্দর্য এবং সুগন্ধ ছাড়াও, ফুলটি তার অ্যান্টিঅক্সিডেন্ট এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্যের জন্যও পরিচিত।

মধু এবং গোলাপের ফেসপ্যাক
এর জন্য লাগবে গোলাপের পাপড়ি, মধু ও গোলাপজল। প্রথমে টাটকা গোলাপের পাপড়ি নিয়ে ভালো করে ধুয়ে নিন। এগুলিকে গোলাপ জলে ৩-৪ ঘন্টা ভিজিয়ে রাখুন। এরপর ভেজানো পাপড়ি ও গোলাপজল মিশিয়ে ভালো করে পেস্ট তৈরি করুন। এটি প্রস্তুত হয়ে গেলে, এটি বের করে নিন এবং ৩ টেবিল চামচ মধু যোগ করুন। এক সঙ্গে মিশ্রিত করুন এবং মিশ্রণটি ২০-৩০ মিনিটের জন্য ঠাণ্ডা করুন এবং ফ্রিজে রেখে দিন। এই ফেসপ্যাকটি আপনার ত্বকে লাগান এবং আলতো করে ম্যাসাজ করুন। ১৫ থেকে ৩০ মিনিটের জন্য এটি ছেড়ে দিন। এরপর পরিষ্কার জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

আরও পড়ুন: Skincare: শেভিং-এর সময়ে এই ভুলগুলো না করাই ভালো…

চন্দন গুঁড়ো এবং গোলাপ ফেসপ্যাক
এর জন্য আপনার লাগবে গোলাপের পাপড়ি, চন্দনের গুঁড়া এবং কাঁচা দুধ। প্রথমে ২টো টাটকা গোলাপের পাপড়ি নিন এবং পেস্ট তৈরি করতে পিষে নিন। এই পেস্টে প্রয়োজন মত ১-২ চা চামচ চন্দন গুঁড়ো এবং কাঁচা দুধ যোগ করুন। ফেসপ্যাক তৈরি করতে ভালো করে মিশিয়ে নিন। মুখে লাগান। এটি পুরোপুরি শুকানো পর্যন্ত এটি ছেড়ে দিন। এর পর ধুয়ে ফেলুন।

অ্যালোভেরা এবং গোলাপ ফেসপ্যাক
এর জন্য আপনার লাগবে গোলাপের পাপড়ি, অ্যালোভেরা জেল এবং গোলাপ জল। ২ টো টাটকা গোলাপের পাপড়ি ম্যাশ করুন। এতে দুই টেবিল চামচ অ্যালোভেরা জেল মেশান। ভালো করে মিশিয়ে নিন। পেস্টটি খুব ঘন হলে তাতে সামান্য গোলাপ জল মেশান। এটি আপনার মুখ এবং ঘাড়ে ২০ মিনিটের জন্য প্রয়োগ করুন। এর পর জল দিয়ে ধুয়ে ফেলুন। এটি আপনার ত্বককে হাইড্রেটেড রাখতে সাহায্য করবে।

আরও পড়ুন: Vaginal Hygiene Tips: গোপনাঙ্গের যত্ন নিয়ে কেউ কথা বলে না, আপনার জন্য রইল গোপন টিপস…

 

Exit mobile version