Site icon The News Nest

গঙ্গায় ভাসতে ভাসতে ইলিশ খেতে চান? সিট্ বুক করুন এখনই

hilsha1

#কলকাতা: উত্তর পেরিয়ে বর্ষা দক্ষিণবঙ্গে পৌঁছালেও বাজারে এখনও তেমন ইলিশের জোগান নেই। যে টুকু মিলছে, তার দাম আকাশ ছোঁয়া। তবে আক্ষেপ না করে কব্জি ডুবিয়ে ইলিশ খেতে চাইলে এখনই নাম নথিভূক্ত করান রাজ্য সরকারের পর্যটন উন্নয়ন নিগমের বিশেষ উদ্যোগ ‘ইলিশ উত্সব’-এর জন্য।

আর পাঁচটা ‘ইলিশ উত্সব’-এর চেয়ে এটা একেবারে আলাদা। এখানে ‘রথ দেখা, কলা বেচা’— দু’টোই হবে। কারণ, রাজ্য সরকারের পর্যটন উন্নয়ন নিগমের এই ‘ইলিশ উত্সব’-এ নানা পদের ইলিশের স্বাদ নেওয়ার পাশাপাশি সরকারি প্রমোদতরীতে চড়ে গঙ্গার বুকে ভেসে বেড়ানোর অনন্য সুযোগও পাওয়া যাবে। অর্থাৎ, প্রমোদতরীতে চড়ে গঙ্গায় ভ্রমণের সঙ্গে সঙ্গেই মিলবে কব্জি ডুবিয়ে ইলিশ খাওয়ার সুযোগ।

পর্যটন উন্নয়ন নিগমের এই ইলিশ উত্সব হবে ১৮ আগস্ট, রবিবার। বেলা ১১টা থেকে দুপুর ২টো পর্যন্ত চলবে এই ইলিশ উত্সব। বাবুঘাট থেকে ছাড়বে নির্দিষ্ট সরকারি প্রমোদতরীটি। প্রমোদতরীটির মোট ৮৪টি আসনের মধ্যে ইতিমধ্যেই ‘বুকিং’ হয়ে গিয়েছে অনেকগুলির। মাথাপিছু খরচ ২,০০০ টাকা। ‘ইলিশ উত্সব’-এ যোগ দিতে বা আপনার আসনটি সংরক্ষিত করতে (বুকিং-এর জন্য) https://www.wbtdcl.com/ -এই লিঙ্কে ক্লিক করুন। এ ছাড়াও ‘ইলিশ উত্সব’ সম্পর্কে সবিস্তারে জানতে ফোন করতে পারেন পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগমের হেল্পলাইন নম্বর: ১৮০০-২১২-১৬৫৫-এ।

 

তথ্য সূত্র: জি নিউজ

Exit mobile version