Site icon The News Nest

Chinmayi Sripada: ‘পর্ন দেখলেই ভুল করবেন! যৌনতা নিয়ে রাখঢাকহীন গায়িকা

chinmayi 1200

ভারতীয় সমাজব্যবস্থায় যৌনতা আজও ট্যাবু বলেই গণ্য করা হয়। সেক্স বা যৌনতা নিয়ে কথা বলতে যেমন কিন্তু বোধ কাজ করে, তেমনই এই নিয়ে অনেকের মনেই রয়েছে ভ্রান্ত ধারণা। যৌনতা নিয়ে ভারতীয় নারীদের অতৃপ্তির কথা প্রায়ই শোনা যায়, তবে সেই নিয়ে কেউ টুঁ শব্দ করতে চান না। সেই নিয়ে সোশ্যাল মিডিয়ায় মিম, রিলসের ছড়ছাড়ি। তেমনই একটি রিল ভিডিয়ো দেখে চুপ থাকতে পারলেন না গায়িকা চিন্ময়ী শ্রীপদা।

এমনিতে বরাবরই সোশ্যাল মিডিয়ায় স্পষ্টবক্তা হিসাবে পরিচিত ‘চেন্নাই এক্সপ্রেস’-এর ‘তিতলি’ গায়িকা। এবার নিজের ফলোয়ারদের যৌন শিক্ষা দিলেন চিন্ময়ী, জানালেন ভুলেও পর্নোগ্রাফি দেখে যৌনতা শিখবেন না। ইনস্টাগ্রামে নিজের বক্তব্য জানিয়ে ভিডিয়ো পোস্ট করে যৌনতা বিষয়ে প্রচলিত কিছু ভুল ধারণা ভাঙতে চেয়েছেন চিন্ময়ী। গায়িকার দাবি, “প্রথম বারের যৌন মিলন নারীদের জন্য যন্ত্রণাদায়ক হওয়ার কথা নয়। যৌনসুখ বিষয়ে তৈরি হওয়া রিল নিয়ে তাঁর সাফ কথা, “নারীশরীর সম্পর্কে বিভ্রান্তি তৈরি করা এই সব রিল বিরক্তিকর এবং ভুলভাল।”

আরও পড়ুন: Relationship Tips: নতুন সম্পর্কে জড়াচ্ছেন? মাথায় রাখুন এই বিষয়গুলো

চিন্ময়ী এদিন জানান, সঙ্গমের সময় রক্তপাতের অর্থ এই নয়, যে সেই নারী ভার্জিন, হতে পারে তিনি ‘ভ্যাজিনিসমাস’(Vaginismus) নামক শারীরিক পরিস্থিতির শিকার। অনেক নারীই এই রোগে আক্রান্ত হন। এই অবস্থায় যোনির পর্দার পেশি খুবই শক্ত থাকে। ফলে সেখানে পুরুষ যৌনাঙ্গ প্রবেশ করানো অসম্ভব হয়ে পড়ে। চিন্ময়ী বলেন, ‘যদি যৌন সঙ্গমের সময় কোনও নারী যন্ত্রণায় কাতরান, তাহলে সেটা স্বাভাবিক পরিস্থিতি নয়। সেক্সের সময় ভ্যাজাইনা লুব্রিকেটেড হয় স্বাভাবিকভাবে। তা না হলে বুঝতে হবে শরীর পেনিট্রেশন বা যৌনমিলনের জন্য তৈরি নয়’।

চিন্ময়ীর কথায় সেক্স নিয়ে সবচেয়ে বেশি ভ্রান্ত ধারণা তৈরি হয়ে পর্নোগ্রাফি দেখে, বা যে সব পুরুষরা পর্নোগ্রাফি দেখেন তাঁদের থেকে টিপস নিলে। তিনি অনুরাগীদের সতর্ক করে জানান, ‘যৌনতা বিষয়ে পর্নোগ্রাফিক ছবি থেকে কোনও ধারণা তৈরি করবেন না। সেটা ক্ষতিকারক’।

লক্ষ লক্ষ মানুষ ইতিমধ্যেই দেখে ফেলেছেন চিন্ময়ীর সেই শিক্ষামূলক ভিডিয়ো। আপতত মিউজিক ইন্ডাস্ট্রি চিন্ময়ীর অপর অলিখিত ব্যান আরোপ করেছে। গীতিকার ভীরামুত্থুর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনায় এই পরিস্থিতির সম্মুখীন গায়িকা, তাতেও জোর গলায় নিজের পক্ষ রাখতে পিছপা হননি চিন্ময়ী।

আরও পড়ুন: Safe sex tips: প্রথম বার যৌন সম্পর্ক? সুস্থ থাকতে এই বিষয়গুলি মনে রাখা জরুরি

 

Exit mobile version