Relationship Tips: Hard Truth You Have To Accept Before Starting A New Relationship

Relationship Tips: নতুন সম্পর্কে জড়াচ্ছেন? মাথায় রাখুন এই বিষয়গুলো

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সম্পর্ক শুরু করার আগে এই বিষয়টা আমাদের কাছে পরিষ্কার থাকা উচিত যে, বেশ কয়েকটি অপ্রত্যাশিত বিষয় আমাদের সঙ্গে ঘটতেই পারে। আর সেই সব কিছুই আমাদের মেনে নিতে হবে। তা মেনে নিয়েই চলতে হবে। যদি সম্পর্ক(Relationship Truth) শুরুর আগে এই দিকগুলো খেয়াল না রাখেন, তাহলে সম্পর্কে ঝগড়ার শেষ থাকবে না! জেনে নিন বিস্তারিত…

নিজেকে গুরুত্ব দিন: সম্পর্কে যাওয়া মানেই আপনার ভিতরের যে মানুষটা আছে তাকে গুরুত্বহীন করে ফেলা নয়। এটা করলে আপনার সঙ্গীই সবার আগে আপনাকে টেকেন ফর গ্র্যান্টেড হিসেবে নেবে। তাই নিজের দিকে খেয়াল রাখুন। নিজের যত্ন নিন।

নিজেকে সঠিক ভাবে তার সামনে তুলে ধরুন: আপনি যেটা নন সেটা হওয়ার ভান করবেন না। আপনি যা যেমন তেমন ভাবেই প্রথম থেকে থাকুন। যদি আপনার সঙ্গী আপনাকে ভালোবাসে তাহলে আপনার মতো করেই বাসবে। আপনার ভালোটা যেমন সে গ্রহণ করবে, খারাপটাও মেনে নেবে। তাই কিছু লুকাবেন না।

যেটা আপনার ভালো লাগছে না সেটা সোজাসুজি বলুন: আপনি যদি প্রথম থেকেই আপনার ভালো লাগা মন্দ লাগাগুলো চেপে রাখেন তাহলে কিন্তু সমস্যা তৈরি হতে পারে। প্রথম থেকেই কোনটা আপনার ভালো লাগে, কোনটায় আপনি স্বচ্ছন্দ নন স্পষ্ট করে জানান।

যা চান সেটা স্পষ্ট করুন: আপনি সঙ্গীর থেকে কী চান সেটা সোজাসুজি বলুন। চেপে রাখবেন না, বা ধরে নেবেন না যে সে বুঝে নেবে। নিজের যা চাহিদা সেটা নিজের মুখেই বলুন।

সমস্যা হলে সেটা কথা বলে মেটান: সম্পর্কে খুঁটিনাটি সমস্যা হতেই পারে। আবার বড় সমস্যাও আসতে পারে। যাই হোক, মনের মধ্যে সেটা চেপে রাখবেন না, বা নিজের মতো অনুমান করবেন না। তার থেকে বরং সোজাসুজি কথা বলে সেটা মিটিয়ে নিন।

আরও পড়ুন: Health Tips: কন্ডোম থেকে হতে পারে মারাত্মক অ্যালার্জি, সমাধানটাও জেনে রাখুন

মনের কথা বোঝান: নিজের অনুভূতি, ভালোবাসা, ইত্যাদি খুব স্পষ্ট করে সঙ্গীকে জানান।

প্রত্যাশা করবেন না: আপনার আকাশছোঁয়ার প্রত্যাশার ভার যদি আপনি সঙ্গীর উপর চাপিয়ে দেন, তাহলে সেই সম্পর্ক ভাঙতে বাধ্য। তাই সেই কাজটা করবেন না। একে অপরের উপর সামান্য প্রত্যাশা থাকতেই পারে। সেটা স্বাভাবিক।

ঝগড়া হবেই! যে কোনও সম্পর্কে ঝগড়া হওয়া খুবই স্বাভাবিক। কারণ আপনি ও আপনার সঙ্গী দুজনে আলাদা দুজন মানুষ। আপনাদের দুজনের মধ্য়ে আলাদা আলাদা ভালো লাগা আছে। দুজনের আলাদা মত প্রকাশের অধিকার আছে। তাই আপনাদের মধ্যে মতের অমিল আছেই। সেটাকে স্বাভাবিক ভাবেই নিন। কোনও বিষয়ে মতের অমিল হলে সেটা নিজেদের মধ্য়ে কথা বলে মিটিয়ে নিন। কিন্তু তা যেন টক্সিক পর্যায়ে চলে যায় না।

আরও পড়ুন: Extramarital Dating App: পরকীয়ায় মজে ২০ লক্ষ ভারতীয়! তথ্য দিল ‘ডেটিং’ অ্যাপ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest