Site icon The News Nest

সম্পর্কে উষ্ণতা ফেরাতে চান? ‘সেক্স ডিটক্স’-এর দাওয়াই দিচ্ছেন বিশেষজ্ঞরা

Sex

সঙ্গীর প্রতি মানুষের প্রত্যাশা আকাশছোঁয়া ৷ ফলে দীর্ঘ সম্পর্কে ভাটার টান আসতেই পারে নানা কারণে । সম্পর্কের সেই একঘেয়েমি কাটাতেই মনোবিজ্ঞানীরা দাওয়াই দেন ‘রিলেশনশিপ ডিটক্স’ এর ৷ কিন্তু ‘সেক্স ডিটক্স’ (Sex Detox) ? তা কতটা উপকারী ? বিশেষজ্ঞরা বলছেন, সেক্স ডিটক্স অর্থাৎ কিছু সময়ের জন্য যৌনতা থেকে দূরে থাকলে তা সম্পর্কের মধ্যে রোমান্স এবং উষ্ণতা ফিরিয়ে আনতে পারে ।

যৌনতা, দাম্পত্য জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অংশ । কিন্তু রুটিন কাজের মতোই যৌনতাও সম্পর্কে একঘেয়েমি আনতে পারে ৷ মানসিক তৃপ্তিদায়ক এই কাজটিই শারীরিক এবং মানসিক চাপের কারণ হয়ে ওঠে ৷ ফলে মনোবিজ্ঞানী এবং যৌন বিশেষজ্ঞ, উভয়ই সম্পর্কের মেঘ কাটাতে ‘যৌন ডিটক্সের’ পরামর্শ দেন ।

আরও পড়ুন: Lockdown Love! পরকীয়া ডেটিং অ্যাপে সদস্য বাড়ল ১০ লক্ষ

সম্পর্ক বিশেষজ্ঞ (Relationship expert), আরতি বলেছেন, সেক্স ডিটক্স সম্পর্কের একঘেয়েমি কাটাতে সাহায্য করতে পারে ৷ যৌনতা দম্পতিকে আবেগঘন স্তরের কাছাকাছি আনতে সাহায্য করে ৷ কিন্তু কিছুদিন পরে অতিরিক্ত যৌন সম্পর্কের ফলে তাঁদের মধ্যে মানসিক দূরত্ব সৃষ্টি হয় ৷ ফলে সেক্স ডিটক্স দম্পতির মধ্যে একে অপরের সঙ্গে থাকার আকাঙ্ক্ষা বাড়াতে পারে । ফলে অবাধ সহবাসই শুধু নয়, সঙ্গীর প্রতি টান বাড়াতে সহবাস-বিরতির দাওয়াইও জরুরি ৷

আরও পড়ুন: Female Masturbation: মহিলাদের হস্তমৈথুন নিয়ে বিস্ময়কর সাতটি তথ্য! আপনি জানেন কি?

Exit mobile version