Site icon The News Nest

Honeymoon প্ল্যান করছেন? আপনার জন্য রইল ভারতের ৫ রোম্যান্টিক রিসোর্টের খোঁজ

coorg 2

এই দেশের বেশ কিছু প্রাকৃতিক সৌন্দর্যের টানে মানুষ ছুটে যায় সেখানে, আর তাঁদের থাকার জন্য তৈরী হয় ঝাঁ চকচকে কিছু হোটেল। কিছু হোটেল বিলাসবহুল, আবার কিছু পাহাড়ের গায়ে তৈরী করা ছোট্ট হোম-স্টে। আপনার জন্য রইল কিছু রোম্যান্টিক স্টে-র হদিশ, সেখানে সপ্তাহ শেষে একান্তে সময় কাটাতে পারেন দুজনাতে মিলে।

১) দ্য খাইবার রিসর্ট, গুলমার্গ:

কাশ্মিরে বেড়াতে গেলে এই রোম্যান্টিক রিসর্টে আপনাকে থাকতেই হবে। খাইবার পাস জায়গাটি এমনিতেই ভ্রমণের জন্য অনবদ্য একটি জায়গা, পাহাড়, মেঘ, বরফ ঢাকা রাস্তা.. তবে এই রিসর্ট থেকে পাখির গানে আপনার ঘুম ভাঙার পর যে সূর্যগ্রহণ দেখবেন, তা একেবারেই ম্যাজিকের মতো মনে হবে।

২) ওয়াইল্ড ফ্লাওয়ার হল, সিমলা:

আপনি বেড়াতে যাওয়ার জন্য বিলাসবহুল রোম্যান্টিক জায়গা খুঁজলে আপনার কাছে একটা অন্যতম উপায় হল হিমাচল প্রদেশ। আর পাহাড় চূড়োয় রয়েছে এই রিসর্ট, যেখান থেকে ঘরের জানলায় বসে সারা শহরকে দেখতে পাবেন আপনি। রাতের পাহাড়ি শহর একেবারেই মন ভরিয়ে দেবে আপনাকে।

৩) গ্লেনবার্ন টি এস্টেট, দার্জিলিং:

উইকেন্ডে চা-বাগানের মধ্যে রিসর্টে বসে কাঞ্চনজঙ্ঘা দেখতে চাইলে এই রিসর্টে আপনাকে যেতেই হবে। আর তখন যদি ঝেঁপে বর্ষা নামে, তাহলে তো আর কথাই নেই।

৪) বসুন্ধরা হিল রিসর্ট, ওয়ানাদ:

পশ্চিমঘাট পর্বতে অবস্থিত বসুন্ধরা হিল রিসর্টে বসে আপনি কেরালার বেশিরভাগ অংশ দেখতে পাবেন। এখানে ট্রি-হাউস বুক করতে পারেন, পাশাপাশি স্পা করারও সুযোগ পাবেন এখানে আপনি।

৫) ভিভান্ত, কুর্গ:

কুর্গের এই রিসর্ট আসলে এক পুরনো দুর্গকে পরিবর্তন করে তাতে তৈরি করা হয়েছে। পুরোনো স্থাপত্য, দেওয়াল, আঁকার সঙ্গে নানা ইতিহাস ছড়িয়ে ছিটিয়ে রয়েছে এখানে। এই রিসর্ট থেকে পাহাড়ের কোলে সূর্য ওঠা দেখা যায়। সে দৃশ্য না দেখলে আপনার বোঝাই সম্ভব নয়, একটা জায়গা কতটা রোম্যান্টিক হতে পারে।

Exit mobile version