Site icon The News Nest

উলঙ্গ পুরুষদের জন্য ছাড় পত্র দিয়ে থাকে রহস্যময়ী ওকিনোসীমা দ্বীপ

japan

বিশ্বের এমন অনেক জায়গা আছে যা আজও হাজার হাজার রহস্যে মোড়া। কখনও সামনে উঠে আসে সেখানকার প্রাচীন ইতিকথা, কখনও আবার মানুষের মনে জন্ম নেওয়া বিধি নিষেধেই বদলে যায় রূপ। এভাবেই অনেক কিছুই ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা যায় পৃথিবীর চারপাশে। ঠিক তেমনই রহস্যে মোড়া এক দ্বীপ হল জাপানের প্রাচীন ধর্মীয় স্থান ওকিনোশিমা দ্বীপ।

কথিত আছে এখানে অবস্থিত এক মন্দিরে নাবিকরা পুজো দিতে আসতেন। এখানে সমুদ্র দেবীর বাস। তাই নাবিকেরা এই পথ দিয়ে গেলে এখানে থামতেন। জাপানের প্রাচীন ধর্মীয় স্থান ওকিনোশিমা দ্বীপে নারীদের প্রবেশ নিষেধ। মেয়েদের এখানে ঢুকতে দেওয়া হয় না।

আরও পড়ুন : Travel: বর্ষায় পাহাড়ি পথে হাঁটতে চান? আপনার অপেক্ষায় হিমালয়ের এই সব রাস্তা

এমন কী পুরুষেরাও যদি প্রবেশ করতে চায়, তবে উলঙ্গ হয়ে স্নান করে পবিত্র হয়ে তবেই প্রবেশ করতে হয় এই দ্বীপে। দ্বীপ থেকে কোনও কিছু নিয়ে আসার কোনও অনুমতী নেই। এমন কী নিয়ে য়াওয়া যাবে না একটি গাছের পাতাও।এখানেই শেষ নয়, এই দ্বীপ কেমন, সেখানে কী হয়, তার বিবরণও কোথাও দেওয়া যাবে না। দ্বীপ নিয়ে কোনও আলোচনাই করা যাবে না।

বছরে মাত্র একটা দিন সকলের জন্য এই দ্বীপের দরজা খুলে দেওয়া হয়। ২৭ মে। তবে নিয়ম মানতে হয় সকলকেই।

তবে সেই সংখ্যা কোনও মতেই ২০০ জন যেন না ছাড়ায়, এমনই নিয়ম জারি করা আছে। আর দর্শণার্থীদের তালিকাতে থাকবেন না কোনও মহিলা।

বিশ্বে এমন অনেক জায়গা রয়েছে, যেখানের গল্প ছড়িয়ে থাকে নানান প্রান্তে। ভ্রমণের তালিকায় সহজে এই সব জায়গাকে রাখার কথা অনেকের মাথাতেই হয়তো আসে না।
আরও পড়ুন : বেলজিয়ান ট্রাভেল ব্লগারের ছবি নকল! ট্রোলের মুখ বেল বটমের গোটা টিম

 

Exit mobile version