Site icon The News Nest

Vande Bharat Express: রাজ্যবাসীর জন্য সুখবর, এবার হাওড়া থেকে পুরী পর্যন্ত ছুটবে বন্দে ভারত এক্সপ্রেস!

Vande Bharat Express 1

বাংলার জন্য আবারও সুখবর। সব কিছু ঠিকঠাক থাকলে এবার আরও একটি নতুন রুটে চালু হতে পারে বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express)। রেল সূত্রের খবর, এবার হাওড়া-পুরী রুটে চালু হতে পারে সেমি হাইস্পিড বন্দে ভারত এক্সপ্রেস। তবে এব্যাপারে রেলের তরফে এখনও স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

চলতি বছরের শুরুতেই হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের পথচলা শুরু হয়। তার ফলে মাত্র ৮ ঘণ্টার মধ্যে হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি স্টেশনে পৌঁছচ্ছেন যাত্রীরা। বন্দে ভারত এক্সপ্রেসের স্টপেজ দেওয়া হয়েছে বোলপুরে। এর পাশাপাশি মালদহ টাউন এবং বারসোই স্টেশনেও দাঁড়াচ্ছে সেমি হাইস্পিড এক্সপ্রেস। যাত্রী স্বাচ্ছন্দ্যে বিশ্বমানের ট্রেনগুলিকে টক্কর দিতে তৈরি বন্দে ভারত। ট্রেনটি পুরোটাই এসি চেয়ার কার। প্রতিটি আসন ৩৬০ ডিগ্রি ঘুরবে অর্থাৎ কোচে রয়েছে রিভলবিং চেয়ার। খাওয়াদাওয়ার ব্যবস্থা রয়েছে ট্রেনের অন্দরেই।

আরও পড়ুন: North Bengal: রিসোর্টে বসেই কাঞ্চনজঙ্ঘা দেখতে চান? এই পুজোয় ঘুরে আসুন বেলতার থেকে

তার মাসখানেক ঘুরতে না ঘুরতেই রেল সূত্রে খবর, ফের রাজ্য আরও একটি বন্দে ভারত এক্সপ্রেস পেতে চলেছে। এবার হাওড়া স্টেশন থেকে জগন্নাথধাম পুরীগামী বন্দে ভারত এক্সপ্রেসের পথচলা শুরু হবে। আগামী মাসেই রাজ্যের সেমি হাইস্পিড এক্সপ্রেসের যাত্রা শুরু হতে পারে। তবে কবে থেকে ট্রেনটি চালু হবে, তা এখনও জানা যায়নি। ভাড়াই বা কত হবে, কোন কোন স্টেশনেই বা দাঁড়াবে বন্দে ভারত এক্সপ্রেস – সে সম্পর্কে এখনও নিশ্চিত কোনও তথ্য পাওয়া যায়নি।

যদিও বন্দে ভারত নিয়ে ঘটনার ঘনঘটার শেষ নেই। একাধিকবার সেমি হাইস্পিড এই ট্রেন লক্ষ্য করে পাথর ছোঁড়ার অভিযোগ উঠেছে। যা নিয়ে তোলপাড় পরিস্থিতির সৃষ্টি হয় রাজ্য রাজনীতিতে। শাসক-বিরোধী নেতাদের অভিযোগ-পাল্টা অভিযোগে সরগরম হয়েছে বাংলার রাজনীতি। ঠিক এই আবহেই এরাজ্য থেকে আরও একটি বন্দে ভারত এক্সপ্রেস চালুর সম্ভাবনার খবরে জোর চর্চা তৈরি হয়েছে।

আরও পড়ুন: Travel Guide: প্রকৃতির মাঝে হারাতে চান? দুদিনের ছুটিতে ঘুরে আসুন জঙ্গলঘেরা দুয়ারসিনি

Exit mobile version