Site icon The News Nest

আপাতত ৭০ শতাংশ রাজ্য সরকারি কর্মচারি কাজ করবেন, ঘোষণায় সংশোধন মমতার

mamta lock 700x400 1

Howrah: West Bengal Chief Minister Mamata Banerjee during a meeting with Industrialist and Traders regarding novel coronavirus (COVID 19) pandemic, in Howrah on April 9, 2020. (Photo: IANS)

কলকাতা: শুক্রবার বিকেলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে প্রেস কনফারেন্সে ঘোষণা করেছিলেন ৮ জুন থেকে রাজ্যে সরকারি-বেসরকারি সমস্ত অফিসে ১০০ শতাংশ কর্মী কাজ করতে পারবেন।কিন্তু সেই ঘোষণা নিয়ে বিরোধীদের থেকে একাধিক প্রশ্ন তোলার পর, রাতে তা কিছুটা সংশোধন করলেন মুখ্যমন্ত্রী নিজেই।

টুইট করে তিনি বলেছেন, রাজ্যে বহু রকমের সংকট তৈরি হয়েছে। এই অবস্থায় আমরা স্থির করেছি ৫০ শতাংশ থেকে বাড়িয়ে ৭০ শতাংশ কর্মী নিয়ে আমরা কাজ করব। ত্রাণ ও মেরামতের কাজ এখন সরকারের অগ্রাধিকার। মানুষকে যাতে নিরন্তর পরিষেবা দেওয়া যায় তা এই বর্ধিত সংখ্যায় কর্মিবর্গ সুনিশ্চিত করবে।

আরও পড়ুন: সোমবার থেকে খুলছে কী কী? রাজ্য সরকারের নির্দেশিকা দেখে নিন এক ঝলকে

তিনি বলেন, বেসরকারি ক্ষেত্রের কর্মীদের উদ্দেশে বলব, তাঁরা যতটা সম্ভব বাড়িতে বসেই কাজ করুন এবং নিরাপদে থাকুন। কোনও বেসরকারি সংস্থা তাদের কত জন কর্মীকে কাজে যোগ দিতে বলবে সেটা তাদের ব্যাপার।

অনেকের মতে, মুখ্যমন্ত্রীর এ কথা বলার অর্থ হল, কোনও বেসরকারি প্রতিষ্ঠান চাইলে ১০০ শতাংশ কর্মীকেই কাজে ডাকতে পারে। আবার চাইলে ২০ শতাংশ কর্মী দিয়েও কাজ চালাতে পারে। সেটা তাদের ব্যাপার। সরকার এ নিয়ে কিছু বলবে না। মুখ্যমন্ত্রী রাতে যে টুইট করেছেন তাতে দিনক্ষণের কথা কিছু লেখেননি।

মুখ্যমন্ত্রী যখন ঘোষণা করেন যে ৮ জুন থেকে সরকারি ও বেসরকারি সমস্ত অফিসে ১০০ শতাংশ কর্মী কাজে যোগ দিতে পারবেন, তখন বিরোধীরা প্রশ্ন তুলেছিলেন কর্মীরা অফিসে পৌঁছবেন কী ভাবে! লোকাল ট্রেন, মেট্রো পরিষেবা এখনও চালু হয়নি। বেসরকারি বাসও পুরোদমে চলছে না। ভাড়ার জটিলতায় বেসরকারি বাসের সংখ্যা খুবই কম। তা হলে কর্মীরা অফিসে যাবেন, আসবেন কী ভাবে। আবার বামেরা বলেন, মুখ্যমন্ত্রী সাধারণ মানুষকে গিনিপিগ বানাতে চাইছেন। পরীক্ষা নিরীক্ষা যদি করতেই হয়, তা হলে আগে বিধানসভার অধিবেশন ডাকা হোক।

আরও পড়ুন: ভিলেন করোনা, ৬২৪ বছরে প্রথমবার মাহেশের রথের রশিতে পড়বে না টান

Exit mobile version