Site icon The News Nest

দাবদাহে স্বস্তির ইঙ্গিত! আগামী ৪৮ ঘণ্টা কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা

Mumbai rains 768x399 1

কলকাতা: বৈশাখের শুরুতেই তীব্র দাবদাহে হাঁসফাঁস অবস্থা রাজ্যবাসীর। অবশেষে তা থেকে সাময়িক স্বস্তি মিলতে চলেছে। বুধবার রাত সাড়ে আটটার মধ্যে রাজ্যের বেশ কিছু এলাকায় বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। সেইসঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস দেওয়া হয়েছে।

আরও পড়ুন: করোনা চিকিৎসায় ধর্মের বিভাজন! আহমেদাবাদে হিন্দু- মুসলিমদের জন্য পৃথক ওয়ার্ড

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গের উপরে একটি নতুন করে ঘূর্ণাবর্ত রয়েছে। তার জেরেই বৃষ্টিপাত। সঙ্গে দমকা হাওয়াও বইতে পারে কোনও কোনও এলাকায়। এ ছাড়া বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, দুই মেদিনীপুরেও কোথাও কোথাও বৃষ্টি হবে। এ দিন সকালে উত্তরবঙ্গের কয়েকটি জেলাতেও বৃষ্টি হয়েছে। এ দিন সকালের দিকে গরম ভালই ছিল। তবে দুপুরের পর হাওয়া বইতে শুরু করে। তার ফলে গরম ভাব কিছুটা কম হয়ে যায়। 

আরও পড়ুন: নববর্ষের উপহার! ফ্যানেদের জন্য ইউটিউব চ্যানেল আনলেন ঋতুপর্ণা

গত ২৪ ঘন্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। এ দিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি। এ ক্ষেত্রেও স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বৃষ্টি হলেও, তাপমাত্রার খুব একটা হেরফের হবে না বলে জানিয়েছে আবহাওয়া দফতর। অন্য দিকে, কেন্দ্রীয় মৌসম ভবন জানিয়েছে, দেশে নির্দিষ্ট সময়ই এ বছর বর্ষা ঢুকবে।

আরও পড়ুন: Lockdown 2.0: কী নিষিদ্ধ?একনজরে দেখুন কেন্দ্রের নির্দেশিকা

Exit mobile version