Site icon The News Nest

দেশে করোনার ফের রেকর্ড! ২৪ ঘন্টায় আক্রান্ত প্রায় ২০ হাজার, মৃত ৪১০

corona india 700x400 5

The News Nest: রোজ নিজেই নিজের রেকর্ড ভাঙছে করোনাভাইরাস। শনিবারই প্রথম একদিনে আক্রান্তের সংখ্যা ১৮,০০০ ছাড়িয়েছিল। তার ঠিক পরদিনই অর্থাত্‍‌রবিবার সেই সংখ্যাটা চলে গেল ২০,০০০-এর কাছাকাছি। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডে আক্রান্ত হয়েছেন ১৯,৯০৬ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫,২৮,৪৫৯ জন।

এই প্রথম দেশে একদিনে আক্রান্তের সংখ্যা ১৯,০০০ ছাড়িয়েছে। সবে গত বুধবার সর্বাধিক আক্রান্তের রেকর্ড ছিল ১৫,৯৬৮। সেদিন থেকে পরপর তিন দিন দিনে লাফিয়ে বাড়ে আক্রান্তের সংখ্যা। রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে, দেশে এখনও চিকিত্‍‌সাধীন ২,০৩,০৫১ জন। সুস্থ হয়ে ফিরেছেন ৩,০৯,৭১২ জন।

আরও পড়ুন : ভারত চোখে চোখ রেখে উত্তর দিতে জানে, এত কিছুর পরও একই কথা নমোর গলায়

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩,৮৩২ জন। দেশে বর্তমানে সুস্থতার হার ৫৮.৬%। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে প্রাণ গিয়েছে আরও ৪১০ জনের। এর ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৬,০৯৫ জন।

রাহুল গান্ধী শনিবার কেন্দ্রকে তীব্র আক্রমণ করে বলেন, ‘প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী করোনা সংক্রমণের কাছে আত্মসমর্পণ করেছেন, আর লড়াই করতে চাইছেন না।’ নরেন্দ্র মোদী নিজে অবশ্য দেশের এই পরিসংখ্যানে সাফল্যই দেখতে পেয়েছেন।

তিনি বলেন, ‘চলতি বছরের গোড়ার দিকে অনেকে বলেছিলেন, এই ভাইরাস আমাদের দেশে মারাত্মক প্রভাব ফেলবে৷ কিন্তু, লকডাউন, কেন্দ্রের নানা পদক্ষেপ এবং জনতার লড়াইয়ের ফলে অন্য দেশের তুলনায় ভারত অনেক ভালো জায়গায় আছে৷ সুস্থতার হার বেড়েই চলেছে৷ দেশের ৮৫ কোটি লোককে প্রায় ছুঁতেই পারেনি করোনা৷’

দেশে শুক্র থেকে শনিবার ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছিলেন আক্রান্ত ১৮,৫৫২ জন। মৃত্যু হয় ৩৮৪ জনের। সংক্রমণের নিরিখে বিশ্বে ভারত এখন চতুর্থ স্থানে। গত ৬ দিনে দেশে এক লক্ষের বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যেখানে প্রথম ১ লক্ষ ছুঁতে ১০৯ দিন সময় লেগে গিয়েছিল।

আরও পড়ুন : ওরা রোম উপড়ে নিয়েছে, মাংস খুবলে অত্যাচার চালিয়েছে, থানায় মৃত্যু বাবা-ছেলের

Exit mobile version