Site icon The News Nest

ভারত-চিন সীমান্ত দ্বন্দ্ব, স্থগিত রাম মন্দির নির্মাণের পরিকল্পনা

ram temple 700x400 1

Ayodhya: Replica of the proposed Ram Mandir on display at Karsewakpuram, in Ayodhya, Monday, Nov. 11, 2019. (PTI Photo/Nand Kumar) (PTI11_11_2019_000052B)

ওয়েব ডেস্ক: ভারত-চিন সীমান্তে দ্বন্দ্বের পরিস্থিতিতে অযোধ্যায় রাম মন্দির নির্মাণের পরিকল্পনা স্থগিত রাখা হল। শুক্রবার একটি বিবৃতি জারি করে একথা জানিয়েছে রাম মন্দির ট্রাস্ট।

গত সোমবার প্রকৃত নিয়ন্ত্রণরেখা বরাবর পূর্ব লাদাখের গালওয়ান উপত্যকায় দু’দেশের সেনার সংঘর্ষে মৃত্যু হয়েছে ২০ জন ভারতীয় জওয়ান। তাঁদের শ্রদ্ধা জানিয়ে ট্রাস্টের তরফে একটি বিবৃতি জারি করে জানানো হয়েছে, ভারত-চিন সীমান্তের পরিস্থিতি ‘গুরুতর’ এবং দেশকে রক্ষা করা ‘সবথেকে গুরুত্বপূর্ণ’। সেনা হত্যায় উদ্বেগ প্রকাশ করে রাম মন্দির নির্মাণের দায়িত্বপ্রাপ্ত ট্রাস্ট জানিয়েছে, নয়া তারিখ খুব দ্রুত ঠিক করা হবে।

আরও পড়ুন : রাহুলের জন্মদিন পাল না করে ৫০ লাখ খাবার প্যাকেট ও PPE কিট-মাস্ক বিতরণ করবে কংগ্রেস

ট্রাস্টের অনিল মিশ্র সংবাদসংস্থা পিটিআইকে বলেন, ‘দেশের পরিস্থিতির উপর ভিত্তি করে মন্দির নির্মাণ শুরুর সিদ্ধান্ত নেওয়া হবে এবং সরকারিভাবে জানানো হবে।’

উল্লেখ্য, চিনা সেনার বর্বরোচিত হত্যার প্রতিবাদে সেদেশের বিরুদ্ধে অযোধ্যায় বিক্ষোভ দেখিয়েছে একাধিক হিন্দু সংগঠন। হিন্দু মহাসভার কর্মীরা চিনা পতাকা পুড়িয়েছেন। বিশ্ব হিন্দু পরিষদ আবার চিনা পণ্য ফেলে দেওয়ার পাশাপাশি সেদেশের প্রেসিডেন্ট শি জিনপিং কুশপুতুল দাহ করেছে।

ট্রাস্টের অনিল মিশ্র সংবাদসংস্থা পিটিআইকে বলেন, ‘দেশের পরিস্থিতির উপর ভিত্তি করে মন্দির নির্মাণ শুরুর সিদ্ধান্ত নেওয়া হবে এবং সরকারিভাবে জানানো হবে।’

উল্লেখ্য, চিনা সেনার বর্বরোচিত হত্যার প্রতিবাদে সেদেশের বিরুদ্ধে অযোধ্যায় বিক্ষোভ দেখিয়েছে একাধিক হিন্দু সংগঠন। হিন্দু মহাসভার কর্মীরা চিনা পতাকা পুড়িয়েছেন। বিশ্ব হিন্দু পরিষদ আবার চিনা পণ্য ফেলে দেওয়ার পাশাপাশি সেদেশের প্রেসিডেন্ট শিং জিনপিং কুশপুতুল দাহ করেছে।

আরও পড়ুন : বিএসএনএল-এর পর রেল, ৫০০ কোটির বরাত হারাচ্ছে চিনের সংস্থা, অপেক্ষা কেন্দ্রের সিলমোহরের

Exit mobile version