Site icon The News Nest

মোদীকে সিঙাড়া খাওয়ানোর ইচ্ছা অজি প্রধানমন্ত্রীর, রসিক জবাব নমোর

modi

ওয়েব ডেস্ক: রবিবার লকডাউনের সকালে নিজে হাতে সিঙাড়া আর আমের চাটনি বানিয়ে তা ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে ভাগ করে খাওয়ার ইচ্ছা প্রকাশ করলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন।

বেলা গড়াতেই নরেন্দ্র মোদী (Narendra Modi) উত্তর দিলেন। স্কট মরিসন-কে ট্যুইটারে বললেন, একবার আমরা COVID-19 যুদ্ধে জিতে যাই, তারপরই একসঙ্গে বসে সিঙারা খাওয়া যাবে!

আরও পড়ুন: পড়ুয়াদের যৌনতায় ঘোর আপত্তি কিমের, জারি ‘দেশদ্রোহিতার’ শাস্তি!

নিজের তৈরি সমোসা বা সিঙাড়ার নাম ‘স্কমোসা’ দিয়েছেন মরিসন। করোনা সংক্রমণ রোধে লকডাউনের কারণে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে তা ভাগ করে নিতে পারছেন না জানিয়ে আক্ষেপও করেন তিনি।

লকডাউনের অবসর সময়কে কাজে লাগিয়ে নিজে বাড়ি বসেই এক্কেবারে ভারতীয় স্টাইলের সিঙারা বানিয়ে ফেলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী মরিসন। তারপরই তা নরেন্দ্র মোদীর সঙ্গে শেয়ার করার ইচ্ছেপ্রকাশ করেন তিনি। শুধু সিঙারাই নয়। তার সঙ্গে আমের চাটনির ছবিও ট্যুইটারে শেয়ার করেন মরিসন। আর তার নাম দিয়ে দেন ‘স্কোমোসাস'(ScoMosas)।

মরিসনের টুইট দেখে বিজেপি সাংসদ মীণাক্ষী লেখি রসিকতা করে পালটা টুইট করে জানিয়েছেন, বিশ্বখ্যাত সেরা রাঁধিয়ের শিরোপা ‘মিশেলিন স্টার’-এর জন্য তিনি অজি প্রধানমন্ত্রীর নাম প্রস্তাব করবেন।

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও ঘনিষ্ঠ করার উদ্দেশে আগামী ৪ জুন ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠকে বসতে চলেছেন দুই নেতা। বৈঠকে প্রাধান্য পেতে চলেছে করোনা সংক্রমণ ও তার জেরে বিশ্বজুড়ে লকডাউনের ফলে ঝিমিয়ে পড়া অর্থনীতি চাঙ্গা করার প্রক্রিয়া এবং কূটনৈতিক সম্পর্ক।

আরও পড়ুন: কৃষ্ণাঙ্গ বিক্ষোভ জ্বলছে আমেরিকা, হিংসায় প্ররোচনার অভিযোগে মুছে দেওয়া হল ট্রাম্পের টুইট

Exit mobile version