Site icon The News Nest

বারামুলায় জঙ্গি হামলায়, শহিদ ২ CRPF জওয়ান, পুলিশকর্মী

baramulla

সোমবার বারামুলা জেলায় জঙ্গি ও নিরাপত্তা রক্ষীর গুলি লড়াইয়ে মৃত্যু হল সিআরপিএফ-এর ২ জওয়ান এবং এক পুলিশ কর্মী।জম্মু-কাশ্মীর পুলিসের তরফে জানানো হয়েছে, বারামুলার ক্রিরি এলাকায় টহল দেওয়ার সময় জঙ্গিরা অতর্কিত হামলা চালায়। পাল্টার গুলির জবাব দিয়েছে সিআরপিএ এবং জম্মু-কাশ্মীরের যৌথ নিরাপত্তা রক্ষীরা। তাতে শহিদ হন সিআরপিএফ-এর ২ জওয়ান এবং স্পেশ্য়াল পুলিশ অফিস (এসপিও) পদস্থ অফিসার।গত ১৪ অগস্ট নওগ্রামে একই কায়দায় অতর্কিত হামলা চালায় জঙ্গিরা।

আরও পড়ুন : ঘরের ভিতর চিড়িয়াখানা! বাঘ-সিংহ-শিম্পাঞ্জি-হাতি-লাল পান্ডারা এ বার ফেসবুক লাইভে

সোমবার সকালে শ্রীনগর থেকে ৫০ কিলোমিটার দূরে বারামুল্লার ক্রীরি চেকপোস্টে জঙ্গিরা হামলা চালায়। সেনা সূত্রে জানা গিয়েছে, এ দিন সেখানে আধা সেনা ও পুলিশ যৌথ ভাবে নাকা তল্লাশি চালাচ্ছিল। তখনই তাদের লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। খবর পেয়ে তড়িঘড়ি বাহিনী পাঠানো হয় সেখানে। কিন্তু তত ক্ষণে জঙ্গিরা চম্পট দিয়েছে।

কাশ্মীর জোনাল পুলিশের তরফে টুইটারে লেখা হয়, ‘‘বারামুল্লার ক্রীরির কাছে সিআরপি ও পুলিশ যৌথ ভাবে নাকা তল্লাশি চালানোর সময় গুলি বর্ষণ করে জঙ্গিরা। গুলিবিদ্ধ হয়ে দুই জওয়ান এবং এক পুলিশকর্মীর মৃত্যু হয়েছে। ওই এলাকা খালি করে দেওয়া হয়েছে। জঙ্গিদের খোঁজে তল্লাশি চলছে।’’

গত এক সপ্তাহে চার বার উপত্যকায় জঙ্গি হামলার ঘটনা সামনে এল। গত ১৪ অগস্ট শ্রীনগরের উপকণ্ঠে নওগামে জঙ্গি হামলায় মৃত্যু হয় দুই পুলিশকর্মীর। নিরাপত্তা ব্যবস্থা যথেষ্ট আঁটোসাটো না থাকায়, হামলা চালিয়ে জঙ্গিরা পালিয়ে যায় সেখান থেকে।

আরও পড়ুন : মৃত্যুর পর কদর? মরণোত্তর জাতীয় সম্মান সুশান্ত সিং রাজপুতকে

 

 

Exit mobile version