Site icon The News Nest

আক্রান্ত ছাড়াল সওয়া চার লক্ষ, ২৪ ঘণ্টায় মৃত্যু আরও ৪৪৫ জনের, চেঁচিয়ে বলুন ‘ভালো আছি’

coronavirus mumbai 700x400 3

ওয়েব ডেস্ক: দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে বাড়তে আক্রান্তের সংখ্যা চার লক্ষ ২৫ হাজার ছাড়িয়ে গেল সোমবার। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা দেশে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৮২১ জন। আক্রান্তের পাশাপাশি মৃত্যুও বাড়ছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৪৫ জনের। দেশে মোট মৃতের সংখ্যা এখন ১৩ হাজার ৬৯৯। অবশ্য গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৩ হাজার ৯২৫ জন।

আরও পড়ুন : সোমবারও রেকর্ড বাড়ল সোনার দাম, পিছিয়ে নেই রুপোও, থামবে কোথায় কেউ জানে না

সারা দেশে মহারাষ্ট্রে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। সেখানে মারা গিয়েছেন ৬ হাজার ১৭০। দিল্লিতে মৃত্যু হয়েছে ২ হাজার ১৭৫ জনের। গুজরাতে মারা গিয়েছেন এক হাজার ৬৬৩। এর পর তালিকায় রয়েছে তামিলনাড়ু (৭৫৭), পশ্চিমবঙ্গ (৫৫৫), উত্তরপ্রদেশ (৫৫০), মধ্যপ্রদেশ (৫১৫), রাজস্থান (৩৪৯), তেলঙ্গানা (২১০)।ইতিমধ্যেই ২ লক্ষ ৩৭ হাজার ১৯৬ জন সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ দেশে সুস্থ হয়ে উঠেছেন ৫৫.৪৯ শতাংশ।

আজকাল করোনার খবর ব্যাকফুটে চলে গিয়েছে। সরকার বাহাদুরদের দৌড় দেখে মানুষ বুঝেছে এইভাবেই বাঁচতে হবে। বলতে হবে ‘ভালো আছি’। খবরের কাগজে মানুষ যেমন সোনা -রুপোর দাম দেখে তেমন করেই দেখে নেবে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। আলিপুর হাওয়া অফিস যেমন পূর্বাভাস দেয় তেমন করেই কেন্দ্র সরকারের পূর্বাভাস শুনে নেবে কিছু লোক। বাস কাম তামাম !

আর হবেটাই বা কী ? ট্রাম্প বাবু রেগেমেগে টেস্টই করাতে চাইছেন না। তার ধারণা বেশি টেস্ট হচ্ছে বলেই এমন করে ধরা পড়ছে সংক্ৰমণ। তাই তার ফর্ম্মুলা না রহেগা বাঁশ না বাজেগা বাঁশি।

আরও পড়ুন : ‘নিজেকে ঢাকতে মিথ্যে বলছেন প্রধানমন্ত্রী, নিজের কথাকে চীনের হাতিয়ার করে দিচ্ছেন’,লাদাখ কাণ্ড নিয়ে তোপ পূর্বসূরীর

Exit mobile version