Site icon The News Nest

পরপর ৩ বিস্ফোরণ, দাউদাউ করে জ্বলছে সুরাতের ONGC প্ল্যান্ট

surat

দাউ দাউ করে আগুন জ্বলে উঠল গুজরাতের সুরতের অয়েল অ্যান্ড ন্যাচারাল গ্যাস কর্পোরেশন (ওএনজিসি) প্ল্যান্টে। জানা গিয়েছে, বৃহস্পতিবার ভোর ৩টে নাগাদ আগুন লাগে। অগ্নিকাণ্ডে এখনও অবধি কোনও প্রাণহানির খবর পাওয়া যায়নি। আগুন নিয়ন্ত্রণে আনার কাজ ইতিমধ্যেই শুরু করেছে দমকল বাহিনী। দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন রয়েছে হাজারির ওই প্ল্যান্টে। এই ভয়াবহ আগুনের জেরে পার্শ্ববর্তী এলাকাগুলি কালো ধোঁয়ায় ভরে গিয়েছে।

আরও পড়ুন: বিহার নির্বাচনে তুরুপের তাস সুশান্ত! তদন্তকারী পুলিশ অফিসার এ বার এনডিএ প্রার্থী!

সুরাতের কালেক্টর সংবাদসংস্থা এএনআইকে বলেছন, ‘গতরাত তিনটে পাঁচ মিনিট নাগাদ ওএনজিসির হাজিরা প্ল্যান্টে পরপর তিনটি বিস্ফোরণ হয়েছে। তার জেরে আগুন ধরে যায়। দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় দমকলের সাতটি ইঞ্জিন ও দমকলকর্মীরা। এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর মেলেনি।’ প্ল্যান্টের ভিতর বিস্ফোরণের জেরেই এই আগুন লেগেছে বলে প্রাথমিক অনুমান। প্ল্যান্টের ১০ কিলোমিটার দূরেও বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে বলে দাবি স্থানীয়দের।

সুরাতের কালেক্টর জানিয়েছেন, প্ল্যান্টের ভিতরে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে এবং আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে আনায় স্বস্তি মিলেছে। তবে কী কারণে আগুন লেগেছে, তার প্রকৃত কারণ এখনও জানা যায়নি বলে জানিয়েছেন তিনি। ওএনজিসির তরফে একটি টুইটবার্তায় বলা হয়েছে, ‘আজ সকাল হাজিরা গ্যাস প্রক্রিয়াকরণ প্ল্যান্টে আগুন লেগেছিল। আগুন নিয়ন্ত্রণে আনা গিয়েছে। কোনও হতাহতের খবর মেলেনি। কেউ আহত হননি।’

গত বছরের সেপ্টেম্বরের এক ভোরে এমনই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল নভি মুম্বইয়ের ওএনজিসি প্লান্টে। কিন্তু সে ঘটনায় চার জনের মৃত্যু হয়েছিল।

আরও পড়ুন: চাল-ডাল-গমের দাম বেড়ে দেড় গুণ না হলে হস্তক্ষেপ করবে না মোদী সরকার !

 

Exit mobile version