Site icon The News Nest

২৩ কোটি টাকার করফাঁকির অভিযোগ! গ্রেপ্তার ‘ম্যানেজমেন্ট গুরু’ অরিন্দম চৌধুরি

Arindam Chaudhary

অরিন্দম চৌধুরীর নাম কাগজ থেকে টিভির বিজ্ঞাপনে অনেকেই দেখেছেন এককালে। দেশের তাবড় ম্যানেজমেন্ট স্কুলের প্রশাসক ছিলেন এই ব্যক্তি। চোখে চশমা, একগাল হাসি আর স্টাইলিশ চুলের ঝুঁটি। স্যুটেড-বুটেড মানুষটা ছিল বহু মানুষের আত্মবিশ্বাসের প্রতীক। এবার তিনিই কিনা করফাঁকির অভিযোগে হাজতে। এদিন বিপুল পরিমাণ করফাঁকির অভিযোগে গ্রেপ্তার হলেন ম্যানেজমেন্ট গুরু তথা ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ প্ল্যানিং এন্ড ম্যানেজমেন্টের (IIPM) ডিরেক্টর অরিন্দম চৌধুরি। শুক্রবার দক্ষিণ দিল্লির পণ্য ও পরিষেবা কর কমিশনারেট (CGST) তাঁকে গ্রেপ্তার করে। প্রায় ২৩ কোটি টাকার কেন্দ্রীয় কর ফাঁকি দেওয়ার অভিযোগে মোটা অঙ্কের জরিমানা দিতে হতে পারে তাঁকে।

আরও পড়ুন: এখনও গভীর কোমায় আচ্ছন্ন প্রণববাবু, অপরিবর্তিত শারীরিক অবস্থা, জানাল হাসপাতাল

অরিন্দম ছাড়াও গ্রেপ্তার করা হয়েছে সংস্থার অন্যতম কর্ণধার গুরুদাস মালিক ঠাকুরকেও। পাটিয়ালা হাউস কোর্ট দু’জনকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠিয়েছে। দু’জনের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে। দিল্লি-সহ একাধিক শহরে তাঁদের সম্পত্তি রয়েছে। সেগুলি বাজেয়াপ্ত করা হতে পারে বলে সূত্রের খবর। দেশের বাইরে কোনও সম্পত্তি রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। সেপ্টেম্বরে ফের আদালতে শুনানি হবে তাঁদের।

ম্যানেজমেন্ট গুরু অরিন্দম একজন ফিল্ম প্রযোজকও। ম্যানেজমেন্ট কলেজে পড়ুয়াদের ভুয়ো ডিগ্রি দেওয়ার অভিযোগে আগেও আইনি মামলা হয় তাঁর বিরুদ্ধে। ২০১৫ সালে সেই কারণে IIPM বন্ধ হয়ে যায়। ২০১৬ সালে একটি জাল ডাক্তারি সার্টিফিকেট জমা দেওয়ার অভিযোগে গত ১৪ মার্চ গ্রেপ্তার হন অরিন্দম। পরে অবশ্য জামিনে মুক্তি পেয়ে যান।

আরও পড়ুন: কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রীর পদ থেকে ইস্তফা দিচ্ছেন সনিয়া গান্ধী! তুঙ্গে জল্পনা

Exit mobile version