Site icon The News Nest

মুকুল রায় ইন,’৪০ বছর বিজেপির সেবা করে’ পদ থেকে আউট রাহুল সিনহা! গলায় বিদ্রোহ

rahul sinha

দলের জাতীয় সম্পাদকের পদ হারিয়ে শনিবার নেতৃত্বের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগড়ে দিলেন দীর্ঘদিনের নেতা রাহুল সিনহা। পরোক্ষে দলীয় নেতৃত্বের বিরুদ্ধে তাঁকে অসম্মান করা অভিযোগ এনেছেন তিনি। একইসঙ্গে দল ছাড়ার প্রচ্ছন্ন ইঙ্গিতও দিয়েছেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি।

পদ হারাতেই রাহুল সিনহার রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে জল্পনা শুরু হয়। এদিন রাহুল সিনহা বলেন, ‘চল্লিশ বছর বিজেপির সেবা করেছি। দলের একজন সৈনিক হিসাবে কাজ করে এসেছি। জন্মলগ্ন থেকে বিজেপির সেবা করার পুরস্কার এটাই। তৃণমূল কংগ্রেসের নেতা আসছে সেজন্য আমাকে সরতে হবে। এর থেকে বড় দুর্ভাগ্য হতে পারে না। পার্টি যে পুরস্কার দিল সেই পুরস্কারের পক্ষে-বিপক্ষে কিচ্ছু আমি বলতে চাই না। আমি যা বলার ১০ থেকে ১২ দিনের মধ্যে বলব এবং ভবিষ্যৎ কর্মপন্থা ঠিক করব।’

আরও পড়ুন : বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি হলেন মুকুল রায়,বড় পদে অনুপম হাজরাও

এদিন প্রকাশিত তালিকায় মুকুল রায়কে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। অনুপম হাজরাকে দেওয়া হয়েছে কেন্দ্রীয় সম্পাদকের দায়িত্ব। কেন্দ্রীয় মুখপাত্রের দায়িত্ব পেয়েছেন রাজু বিস্ত। কিন্তু তালিকায় নাম নেই রাহুল সিনহার।

এ বাংলায় জন্মলগ্ন থেকে বিজেপিতে আছেন রাহুল সিনহা। একসময়ে দলের রাজ্য সভাপতিও ছিলেন। কিন্তু এর পরে গঙ্গা দিয়ে অনেক জল বয়ে গিয়েছে। বঙ্গ-বিজেপির অভ্যন্তরীণ সমীকরণে দিলীপ ঘোষের ‘আধিপত্য’ যত বৃদ্ধি পেয়েছে ততই দলে কোণঠাসা হয়ে পড়েছেন পোড়খাওয়া এই রাজনীতিক। গত জুন মাসে দিলীপ ঘোষ নতুন রাজ্য কমিটি গঠন করে। তাতে রাহুল সিনহার নাম ছিল না। তবে রাহুল সিনহা এতদিন বিজেপির জাতীয় সম্পাদক ছিলেন। এবার সেই পদও কেড়ে নেওয়া হল।

শনিবার নতুন জাতীয় পদাধিকারীদের নাম ঘোষণা করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। নতুন কমিটিতে জাতীয় সহ-সভাপতি করা হয়েছে তিন বছর আগে তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়া মুকুল রায়কে।

উল্টোদিকে,রাহুল সিনহাকে জাতীয় সম্পাদক পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। আর রাহুলের জায়গায় অনুপম হাজরা বিজেপির নতুন জাতীয় সম্পাদক হয়েছেন। উল্লেখ্য,রাজনৈতিক মহলে বোলপুরের প্রাক্তন সাংসদ অনুপম মুকুল ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। মুকুলের হাত ধরেই তাঁর ঘাসফুল ছেড়ে পদ্ম শিবিরে দলবদল।

আরও পড়ুন : চিনকে কোণঠাসা করতে 5G এবং 5G প্লাস প্রযুক্তি তৈরিতে হাত মেলাচ্ছে ভারত-জাপান

Exit mobile version