Site icon The News Nest

শাসকের জীবনে ঔদ্ধত্য, মিথ্যাচার ও প্রতিশ্রুতি ভঙ্গের স্থান নেই, দশেরায় শুভেচ্ছাবার্তা সনিয়ার

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলছেন, ‘একতাই দেশের শক্তি।’ কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী বলছেন, ‘মিথ্যাচার শাসকের ধর্ম হতে পারে না।’ প্রধানমন্ত্রী বলছেন, ‘দেশকে বিভাজিত করার জন্য, মনে সন্দেহের বিষ ঢোকাতে কিছু শক্তি সমানে কাজ করে চলেছে।‘ সনিয়া বলছেন, ‘ঔদ্ধত্যকে সরিয়ে নম্রতা ও বিবেচনাবোধ ফিরিয়ে আনা উচিত শাসক দলের।’

বিজয়াদশমী এবং দশেরা উপলক্ষে তাঁদের বার্তায়, নাম না করে বিজেপি এবং কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব এ ভাবেই তোপ দাগলেন পরস্পরের বিরুদ্ধে।

প্রশাসনে জনতাই মুখ্য। ঔদ্ধত্য, মিথ্যাচার ও প্রতিশ্রুতি ভঙ্গের স্থান কোনও শাসকের জীবনেই থাকতে পারে না। দশেরা উপলক্ষে শুভেচ্ছাবার্তায় দেশবাসীর উদ্দেশে সোমবার এই বিবৃতি দিলেন কংগ্রেস সভাপতি সনিয়া গান্ধী। শুভেচ্ছাবার্তায় সনিয়া বলেন, নবরাত্রির শেষে দশেরা অবিচারের বিরুদ্ধে ন্যায় বিচারের জয়, মিথ্যার বিরুদ্ধে সত্যের জয়, অহঙ্কার ও ঔদ্ধত্য দূর করে কর্তব্যে অবিচল থাকার নতুন শপথ গ্রহণ করার সময়।

আরও পড়ুন: উৎসবে সেনাদের জন্য প্রদীপ জ্বালান, মোদীর এবারের ‘আবদার’ মন কি বাতে

দশেরা মানুষের জীবনে আনন্দ, শান্তি ও প্রাচুর্য ছাড়াও ঐক্যের শক্তি এবং মানুষের মনে মূল্যবোধ জাগিয়ে তুলবে বলে কামনা করেন সনিয়া। সেই সঙ্গে করোনাভাইরাস সংক্রমণের জেরে দেশব্যাপী কোভিড অতিমারীতে উৎসব পালনের সময় নিজেদের সুরক্ষিত রাখার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলতেও দেশবাসীর প্রতি আবেদন জানান কংগ্রেস সভাপতি।

দশেরা ও বিজয়াদশমী উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন কংগ্রেস সাংগঠনিক সাধারণ সম্পাদক কে সি বেণুগোপাল, মুখ্য দলীয় মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা ও প্রিয়াঙ্কা গান্ধী ভঢরা। দেশবাসীকে দশেরার শুভেচ্ছা জানিয়েছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও।

আরও পড়ুন: দুই স্ত্রীর সঙ্গে যৌন মিলনের ‘লাইভ স্ট্রিমিং’ করে লাখপতি! অবশেষে জেলে ঠাঁই

Exit mobile version