Site icon The News Nest

কথা রাখলেন রাহুল, ধসে সব খোয়ানো দুই তামিল বোনকে নতুন বাড়ি উপহার

rahul

কথা রাখলেন রাহুল গান্ধী। ২০১৯ সালে ভূমিধসে পরিবারের সব সদস্যকে হারানো দুই বোনকে নতুন বাড়ি উপহার দিলেন কংগ্রেস নেতা। সোমবার কেরলের ওয়েনাড সফরের মাঝে ওই পড়ুয়াদের হাতে নতুন বাড়ির চাবি তুলে দেন তিনি।

গত বছরের অগস্টে এক ভয়াবহ ধসে সব হারিয়েছিলেন কেরলের কভলপ্পারা এলাকার দুই ছাত্রী কে কাব্যা এবং কার্তিকা। নিজেদের আত্মীয়পরিজনে পাশাপাশি ঘরবাড়িও খুইয়েছিলেন তাঁরা। তার পর থেকে হস্টেলে থেকেই পড়াশোনা চালাচ্ছিলেন ওই দুই বোন। বছরখানেক আগে ওই প্রাকৃতিক দুর্যোগের পরেই কেরলের বন্যা পরিস্থিতি পরিদর্শনে গিয়েছিলেন রাহুল। সে সময়ই কাব্যাদের সঙ্গে দেখা করেন তিনি। ওই ছাত্রীদের নতুন বাড়ির প্রতিশ্রুতিও দিয়েছিলেন। বছরখানেক পরে এ দিন সেই প্রতিশ্রুতি পূরণ করলেন ওয়েনাডের সাংসদ তথা প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল।

আরও পড়ুন: ‘করোনা যায়নি, ঢিলেমি দেবেন না’, উৎসবের মরশুমের আগে সতর্কতা মোদীর

লাগাতার বৃষ্টিতে গত অগস্টে কভলপ্পারা এলাকার একটি পাহাড় হেলে পড়ে। বৃষ্টির জেরে বন্যার পাশাপাশি ওই এলাকায় ধসও নামে। সেই দুর্যোগে অন্তত ৫৯ জনের মৃত্যু হয়। তাঁদের মধ্যে কাব্যাদের আত্মীয়রাও ছিলেন। পাশাপাশি, ওয়েনাডের পুথুমালাতে ধসে ১৭ জন মারা যান।

সোমবার উত্তর কেরলে নিজের লোকসভা কেন্দ্র ওয়েনাডে ৩ দিনের সফরে যান রাহুল। গত জানুয়ারির পর প্রায় ৯ মাস পরে সেখানে গেলেন রাহুল। এ দিন কোঝিকোড় বিমানবন্দরে একটি বিশেষ বিমানে করে সেখানে নামেন তিনি। মূলত কেরলের কোভিড পরিস্থিতি পর্যালোচনা করার জন্য কেরল সফরে গিয়েছেন রাহুল। এ দিন মল্লপুরমের জেলাশাসকদের সঙ্গে কোভিড নিয়ে একটি বৈঠকেও উপস্থিত ছিলেন তিনি। তার পর সেখান থেকে কাব্যাদের সঙ্গে সাক্ষাৎ করেন। এর পর নিজের কথামতো তাঁদের বাড়ি উপহার দেন রাহুল।

আরও পড়ুন: পুরোনো ১০ টাকার নোট থাকলেই কাছে আছে? পেতে পারেন নগদ ২৫,০০০ টাকা, জানুন কীভাবে

 

Exit mobile version