Site icon The News Nest

গলছে বরফ! কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গে যোগাযোগ পাইলটের, সময় চাইলেন রাহুলের

SachinPilotAshokGehlot

কংগ্রেসের অন্দরের বিবাদ মিটে যাওয়ার ইঙ্গিত মিলল। কংগ্রেস সূত্রের দাবি, রাজস্থানের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি শচীন পাইলট (Sachin Pilot) নাকি দলে ফেরার জন্য কংগ্রেসের শীর্ষ নেতাদের সঙ্গে যোগাযোগ করছেন। রাজস্থানের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী নিজে দেখা করতে চান রাহুল গান্ধীর (Rahul Gandhi) সঙ্গে।

কংগ্রেসের দুই নেতা জানিয়েছেন, সাক্ষাতের জন্য প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সময় চেয়েছেন পাইলট। তাঁদের মধ্যে এক নেতা আবার জানান, আহমেদ প্যাটেল, কে সি ভেনুগোপালের মতো কংগ্রেসের শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলছেন রাজস্থান প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি। যা থেকে ওই নেতার অনুমান, নিজের অবস্থানে কিছুটা নরম হয়েছেন পাইলট। ওই দুই বর্ষীয়ান নেতার বক্তব্য, পাইলট ও রাহুলের যে সম্পর্ক আছে, তাতে দুজনের বৈঠক হতে পারে। বিষয়টি নিয়ে পাইলটের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অবশ্য বৈঠকের কথা অস্বীকার করেছেন। তবে বিস্তারিত ব্যাখ্যা দিতে রাজি হননি তিনি।

আরও পড়ুন: রোজগার চাইলেই মানুষকে ধর্মের নেশা ধরিয়ে দেয়! মোদী সরকারকে কটাক্ষ বক্সার বিজেন্দরের

পাইলট যখন দিল্লিতে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ করছেন, জয়পুরে বসে গেহলট তখন অন্য ছক কষছেন। গেহলট শিবিরের বিধায়করা ইতিমধ্যেই দাবি তুলছেন, যারা দলের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছেন তাঁদের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ করা হোক। তাঁদের দল থেকে বিতাড়িত করা হোক। এসবের মধ্যে আবার পাইলট শিবিরের জনা ছ’য়েক বিধায়ক নাকি গেহলটের সঙ্গেও যোগাযোগ রাখছেন। অর্থাৎ সার্বিকভাবে পাইলটের কংগ্রেস শিবিরে ফিরে আসার সম্ভাবনা দিন দিন উজ্বল হচ্ছে।

আরও পড়ুন: Breaking: এবার করোনা ভাইরাসের কবলে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়

Exit mobile version