Site icon The News Nest

‘ভাইদের মৃত্যুতে স্তম্ভিত’, মালগাড়ির ধাক্কায় শ্রমিক-মৃত্যু নিয়ে টুইট রাহুলের

নয়াদিল্লি: মালগাড়ির ধাক্কায় ১৫ পরিযায়ী শ্রমিকের মৃত্যুতে শোকগ্রস্ত গোটা দেশ। শ্রমিকদের মৃত্যুতে স্তম্ভিত কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। টুইটে তিনি লেখেন, ‘মালগাড়ির ধাক্কায় শ্রমিক ভাইদের মৃত্যুর খবরে আমি শোকস্তব্ধ।’ মর্মান্তিক এই দুর্ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মহারাষ্ট্রের জালনা থেকে ভুষাবল যাচ্ছিলেন ২০ জন শ্রমিক। লকডাউনে ট্রেন বন্ধ ভেবে পথে রেললাইনের ওপরেই শুয়ে ঘুমিয়ে পড়েন তাঁরা। একটি মালগাড়ি ১৫ জন ঘুমন্ত শ্রমিককে পিষে দিয়ে চলে যায়। ঔরঙ্গাবাদের কর্মাদ এলাকায় মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে। জানা গিয়েছে, দুর্ঘটনার সময় রেল লাইনে শুয়ে ছিলেন ওই পরিযায়ী শ্রমিকেরা। তাঁরা ছত্তীসগড়ের বাসিন্দা বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: অধরা থেকে গেল বাড়ি ফেরার স্বপ্ন! ১৫ ঘুমন্ত শ্রমিককে পিষে দিল ট্রেন

পরিযায়ী শ্রমিকদের মৃত্যুতে শোকগ্রস্ত রাহুল গান্ধী। মৃত শ্রমিকদের ভাই বলে সম্বোধন করে টুইট করেন রাহুল। তিনি লেখেন, ‘মালগাড়ির ধাক্কায় আমার শ্রমিক ভাইদের মৃত্যুর খবরে শোকস্তব্ধ। মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। আহতরা তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন, এই প্রার্থনা করি।’

পরিযায়ী শ্রমিকদের সঙ্গে কেন্দ্রীয় সরকারের আচরণ মোটেই অভিপ্রেত নয় বলে দাবি রাহুলের। কেন্দ্রকে বিঁধে টুইটে রাহুল লেখেন, ‘দেশ তৈরির কারিগরদের সঙ্গে যেভাবে ব্যবহার করা হচ্ছে, তাতে লজ্জা হওয়া উচিত।’

ট্রেনের ধাক্কায় পরিযায়ী শ্রমিকদের মৃত্যুর খবরে শোক প্রকাশ করেছেন অন্য কংগ্রেস নেতাও। এই ১৪ জন শ্রমিকের মৃত্যু সরকারের অপরিকল্পিত লকডাউনের ফল বলে ট্যুইট করেছেন কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী।

অন্যদিকে, সারা বিশ্বের মতো ভারতের অর্থনীতিও স্তব্ধ হয়ে পড়েছে। এহেন পরিস্থিতিতে ১৭ মে তারিখের পরে কী হবে? লকডাউন কি আদৌ উঠবে, নাকি তার মেয়াদ ফের বাড়ানো হবে? কী ভাবছে কেন্দ্র? দেশের করোনা পরিস্থিতি ও লকডাউন নিয়ে কী পরিকল্পনা করছে কেন্দ্রীয় সরকার? এই বিষয়ে স্বচ্ছ ধারণা নেই কারোরই। সেই বিষয়েই এবার প্রধানমন্ত্রী মোদীর কাছে স্পষ্টীকরণ চাইলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

আরও পড়ুন: ৮৫% কেন্দ্রীয় ভর্তুকি কোথায়! কেরালা থেকে ৯১০ টাকার টিকিট কেটে ফিরলেন শ্রমিকরা

Exit mobile version