Site icon The News Nest

Corona Warrior: জাতিসংঘের শিশু তহবিলে পুরস্কারের ৭৫ লক্ষ টাকা দান গ্রেটা থুনবার্গের, পাশে দাঁড়ালেন প্রিয়াঙ্কা

Priyanka Chopra joins Greta Thunberg to protect vulnerable children during

ওয়েব ডেস্ক: কোভিড-১৯ মহামারীর বিরুদ্ধে লড়াইয়ের জন্য জাতিসংঘের শিশু তহবিলে (ইউনিসেফ) এক লাখ ডলার দান করেছেন সুইডেনের জলবায়ু আন্দোলন কর্মী গ্রেটা থুনবার্গ। তিনি ডেনমার্কের একটি ফাউন্ডেশন থেকে পুরস্কার হিসেবে এই অর্থ পেয়েছিলেন বলে বিবিসি জানিয়েছে। 

শিশুদের সাহায্য করার জন্য ইউনিসেফকে অনুদান হিসেবে দেওয়া এই অর্থ থুনবার্গ সম্প্রতি পুরস্কার হিসেবে অর্জন করেছিল। গতকাল বৃহস্পতিবার ইউনিসেফ এক বিবৃতিতে এ কথা জানিয়েছে।থুনবার্গকে উদ্ধৃত করে ইউনিসেফের বিবৃতিতে বলা হয়েছে, ‘পরিবেশ সংকটের মতো এই বৈশ্বিক মহামারিও শিশু অধিকারের সংকট। …এর প্রভাব সব শিশুর ওপর পড়বে, যা এখনই দেখা যাচ্ছে। তবে এটাও ঠিক যে ঝুঁকিপূর্ণ গোষ্ঠীগুলোর ওপর প্রভাবটা হবে সবচেয়ে বেশি।’
থুনবার্গ বলে, ‘শিশুদের জীবন রক্ষা, স্বাস্থ্য সুরক্ষা ও লেখাপড়া এগিয়ে নিতে ইউনিসেফের অত্যন্ত গুরুত্বপূর্ণ কাজকে সহায়তায় প্রত্যেককে এগিয়ে আসতে আমি আহ্বান জানাচ্ছি এবং আমার সঙ্গে যোগ দিতে বলছি।’ সে বলে, গত মাস মার্চের শেষ দিকে করোনাভাইরাসের কিছু উপসর্গ তার দেখা দিয়েছিল। সম্ভবত সে–ও এ ভাইরাসে আক্রান্ত হয়েছিল।

আরও পড়ুন: করোনায় আক্রান্ত হলেন রুশ প্রধানমন্ত্রীও, দেশে আক্রান্ত ছাড়াল এক লাখ

এই ঘটনায় টুইট করে স্বাগত জানান প্রিয়াঙ্কা চোপড়া। চিত্র তারকা প্রিয়াঙ্কা ইউনিসেফের ব্র্যান্ড এম্বেসেডর। সম্প্রতি তিনি বলেছিলেন গ্রেটার সঙ্গে একজোট হয়ে তিনিও কোভিড আক্রান্ত শিশুদের পাশে দাঁড়াবেন।

ইউনিসেফের বিবৃতিতে জানানো হয়েছে, ডেনমার্কের ওই সংগঠনের পক্ষে সাহায্য তাদের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে এই সাহায্য খুবই কাজে দেবে বলে জানিয়েছে তারা। বিশেষ করে লকডাউনের ফলে বিশ্বের বিভিন্ন দেশে স্কুল বন্ধ। অনেক জায়গায় ঠিকমতো খাবার পাচ্ছে না শিশুরা। তাদের স্বাস্থ্য ও শিক্ষার দিকেও সমস্যা হচ্ছে। গ্রেটার মতো অন্যদেরও এগিয়ে আসার আহ্বান জানিয়েছে ইউনিসেফ।থুনাবার্গের পাশাপাশি ডেনমার্কের দারিদ্র-বিমোচন সংস্থা হিউম্যান অ্যাক্টও ইউনিসেফে সমপরিমাণ অর্থ দান করেছে।

আরও পড়ুন: মহিলার কানের মধ্যে জাল বুনছে মাকড়সা! দুর্বল হৃদয়ের জন্য ভিডিওটি নয়

Exit mobile version