করোনায় আক্রান্ত হলেন রুশ প্রধানমন্ত্রীও, দেশে আক্রান্ত ছাড়াল এক লাখ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মস্কো: ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনের পর রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিনের কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়ল। বৃহস্পতিবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিনের একটি ভিডিয়ো মিটিং সম্প্রচার করে সরকারি রসিয়া-২৪ টেলিভিশন। সেখানেই মিশুস্তিন জানান, তিনি করোনা আক্রান্ত।

গত জানুয়ারি থেকে রাশিয়ার প্রধানমন্ত্রী পদে রয়েছেন ৫৪ বছর বয়সি মিখাইল মিশুস্তিন। কোভিড-১৯ এর বিরুদ্ধে রাশিয়া যে লড়াই চালাচ্ছে, তাতে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী। সরকারি সূত্রের খবর, রিপোর্ট পজিটিভ আসার পরেই হোম-আইসোলেশনে যান প্রধানমন্ত্রী। নিজের দায়িত্ব থেকে সাময়িক ভাবে সরে দাঁড়িয়েছেন। প্রথম উপ-প্রধানমন্ত্রী আন্ড্রে বেলোসভকে ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী পদে নিয়োগের জন্য এদিন ডিক্রি স্বাক্ষর করেন পুতিন।

আরও পড়ুন: করোনা-চিকিৎসায় সাড়া মিলছে রেমডেসেভির প্রতিষেধকে,মার্কিন বিজ্ঞানীর দাবিতে আশার আলো

রাশিয়ার প্রধানমন্ত্রী বলতে বোঝানো হয় চেয়ারম্যান পদকে। প্রেসিডেন্ট রাজনৈতিকভাবে গুরুত্বপূর্ণ পদ। প্রেসিডেন্টের তত্ত্ববধানে প্রধানমন্ত্রী-সহ অন্যান্য আমলা-মন্ত্রীরা কাজ করে থাকেন। বলা যায়, প্রধানমন্ত্রী রাশিয়ার দ্বিতীয় ক্ষমতাশালী পোস্ট। চলতি বছরে প্রধানমন্ত্রী পদে অর্থনীতিবিদ মিখাইলকে বসান পুতিন। বলে রাখা ভাল, প্রায় পাঁচ বছর পুতিনও প্রধানমন্ত্রী পদে আসীন ছিলেন।

করোনার সংক্রমণ নিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট বলেন, মিশুস্তিনের যা হয়েছে, যে কারও সঙ্গেই তা হতে পারে। হাসপাতাল থেকে মিশুস্তিনকে ফোন করতে বলেন পুতিন। যদিও, রাশিয়ার প্রধানমন্ত্রী এখনও হাসপাতালে ভর্তি হয়েছেন কি না, সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

সূত্রের খবর, ৩০ এপ্রিল বিকেল পর্যন্ত রাশিয়ায় করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষের গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। ত্যু হয়েছে হাজারের বেশি। প্রতি দিনই কমপক্ষে ৫ হাজার মানুষ নতুন করে আক্রান্ত হচ্ছেন। মিশুস্তিনের প্রত্যক্ষ সংস্পর্শে আসা পিএমও দফতরের স্টাফ-সহ বাকিদের কোভিড-১৯ টেস্ট করার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: নিলামে উঠল এক টুকরো চাঁদ! দাম শুনলে আঁতকে উঠবেন

Gmail 4
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest