Site icon The News Nest

১২ জুন থেকে শুরু হতে পারে লা লিগা, আশাবাদী প্রেসিডেন্ট তেবাস

lionel messi spanish soccer players

In this photo provided by FC Barcelona, Lionel Messi trains in Barcelona, Spain, on Friday May 8, 2020. Soccer players in Spain returned to train for the first time since the country entered a lockdown nearly two months ago because of the coronavirus pandemic. (Miguel Ruiz/FC Barcelona via AP)

ওয়েব ডেস্ক: আগামী ১২ জুন থেকে শুরু হতে চলেছে লা লিগা। স্প্যানিশ লিগের প্রেসিডেন্ট হ্যাভিয়ের তেভাস বিষয়টি নিশ্চিত করেছেন। তাড়াহুড়ো করে লিগ শুরুর সিদ্ধান্ত নেয়া ঠিক হয়নি বলে মন্তব্য করেছেন বার্সেলোনার তারকা জেরার্ড পিকে।

স্প্যানিশ গণমাধ্যমকে তিনি বলেন, আমি শুনেছি হ্যাভিয়ের ১২ জুন থেকে খেলা শুরুর কথা জানিয়েছেন। আমি জানি কর্তৃপক্ষ দ্রুত লিগ শেষ করতে চাচ্ছে। এখানে অনেক কারণও রয়েছে। দীর্ঘদিন আমরা ফুটবলের বাইরে ছিলাম। এখন তো ফ্রেন্ডলি ম্যাচ খেলার মতোও অবস্থা নেই আমাদের। ম্যাচ শুরু করতে হলে আরও ভালো প্রস্তুতি দরকার।

পিকে মনে করিয়ে দেন ইনজুরি এড়াতে কোনও ঝুঁকি নেওয়া যাবে না। ‘আমার মতে আরও কয়েকদিন হাতে রাখলে তেমন বড় কোনও ক্ষতি হতো না।’স্প্যানিশ ঘরোয়া লিগে খেলা পাঁচ ফুটবলারের সংক্রমণ ধরা পড়েছে। মারন ভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনজন সাপোর্ট স্টাফও। তা সত্ত্বেও দমছে না লা লিগা কর্তৃপক্ষ।

আরও পড়ুন: লকডাউনে ফের নতুন লুক! কিন্তু এবার ধোনিকে দেখে মন খারাপ হতে পারে আপনার…

স্প্যানিশ লিগে খেলা প্রায় আড়াই হাজার ফুটবলারের করোনা টেস্ট হয়েছিল। তার মধ্যে মাত্র আট জনের পজিটিভ হয়েছে। লা লিগার আধিকারিকরা জানাচ্ছেন তাঁদের ধারণা ছিল পজিটিভের সংখ্যা হতে পারে ২৫ থেকে ৩০। সেখানে মাত্র ৮ জনের করোনা পজিটিভ হওয়াটা তাদের কাছে আশাব্যঞ্জক।

এই সপ্তাহে আবারও ফুটবলারদের করোনা টেস্ট হবে। এমনকি লা লিগা শুরুর ২৪ ঘণ্টা আগেও মেসিদের করোনা টেস্ট করার পরিকল্পনা আছে। স্বাস্থ্য সুরক্ষা মেনে চললে খেলা চলাকালীন সংক্রমণের সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে লা লিগা কর্তৃপক্ষ। ইতিমধ্যেই স্বাস্থ্যসুরক্ষা মেনে গত শুক্রবার থেকে শুরু হয়েছে মেসিদের অনুশীলন। আজ থেকে অনুশীলন শুরু করছে রিয়াল মাদ্রিদও।

আরও পড়ুন: স্মৃতির স্মরণী: অভিষেকের আগের দিন লর্ডসে অনুশীলনের ছবি পোস্ট করলেন মহারাজ

Exit mobile version