Site icon The News Nest

Digha Jagannath Temple: দরজা খোলা সময়ের অপেক্ষা! পুরীর থেকে আলাদা কোথায়? জানালেন মুখ্যমন্ত্রী

WhatsApp Image 2023 04 04 at 8.45.35 PM

অপেক্ষার আর মাত্র কিছুদিন। জগন্নাথ দেবের ‘আশীর্বাদ’ এবার মিলবে বাংলার সমুদ্রনগরী দিঘাতেই। রাজ্য সরকারের উদ্যোগে দিঘায় দুরন্ত গতিতে এগোচ্ছে মন্দির তৈরির কাজ। মঙ্গলবার দিঘা সফরে গিয়ে জগন্নাথ মন্দির তৈরির কাজ সরেজমিনে খতিয়ে দেখে উচ্ছ্বসিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফেসবুকে তিনি এদিন লিখেছেন, ‘আজ, আমি আসন্ন জগন্নাথ মন্দির প্রকল্পের সাইট পরিদর্শন করেছি। প্রকল্পটি একটি দুর্দান্ত গতিতে এগিয়ে চলেছে দেখে আমার হৃদয় আনন্দে ভরে যায়। আমি পশ্চিমবঙ্গ HIDCO-কে আমার আন্তরিক অভিনন্দন জানাই তাদের নিরলস প্রচেষ্টা এবং উত্সর্গের জন্য এই প্রকল্পটিকে বাস্তবে রূপ দেওয়ার জন্য।’

মুখ্যমন্ত্রী জানান, পুরোপুরি পুরীর জগন্নাথ মন্দিরের ধাঁচেই দিঘার জগন্নাথ মন্দির গড়ে তোলা হচ্ছে। পুরীর জগন্নাথ মন্দিরের সমান উচ্চতার মন্দির তৈরি হচ্ছে দিঘায়। বাইরে থেকে পাথর আনা হচ্ছে। সেইসঙ্গে মন্দিরে ভোগঘর, বসার ঘর, রথ রাখার জায়গাও করা হচ্ছে বলে জানান মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: Vastu Tips: বেলন-চাকি সংক্রান্ত এই ভুলগুলো আপনাকে দুঃস্থ করে দিতে পারে!

তবে পুরীর থেকে দিঘার জগন্নাথ মন্দিরের কিছুটা পার্থক্য আছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। কীরকম পার্থক্য, সেই ব্যাখ্যাও দেন তিনি। মুখ্যমন্ত্রী জানান, পুরীর জগন্নাথ, সুভদ্রা এবং বলরামের মূর্তি নিমকাঠ তৈরি করা হয়েছে। দিঘায় মার্বেল দিয়ে মূর্তি করা হবে। তবে ধ্বজা রোজই তোলা হবে। রোজাই ধ্বজা নামানো হবে বলে জানিয়েছেন মমতা।   আগামী এক বছরের মধ্যে মন্দির নির্মাণ কাজ শেষ হবে বলে তিনি আশা করছেন।

আরও পড়ুন: Vastu Tips: বাড়িতে এই গাছ রাখলে সংসারে কোনওদিন অভাব থাকবে না

 

Exit mobile version