Site icon The News Nest

ডেলিভারি বয় মুসলিম! তাই মুদির সামগ্রি ফেরত, গ্রেফতার মহিলা

ওয়েব ডেস্ক: সংক্রমণ, বিপর্যয়, আর্থিক মন্দা, লকডাউন! দেশব্যাপী চলা এই পরিস্থিতি থেকে বেরনোর উপায় কী? জানে না কেন্দ্রীয় সরকারও। কিন্তু তার মধ্যেও ধর্মের ভেদাভেদ নিয়ে মশগুল সমাজের একটা অংশ। টুইটারে ভাইরাল হওয়া সাম্প্রতিক এক ভিডিও দেখে এমন মন্তব্য সমাজতত্ত্ববিদদের। 

অভিনেতা জিশান আয়ুব (Actor Zeeshan Ayub) সম্প্রতি টুইটারে একটি ভিডিও পোস্ট করেন। সেই ভিডিওতে দেখা গিয়েছে, এক মহিলা এক ডেলিভারি কর্মীর থেকে মুদির সামগ্রি নিতে অস্বীকার করছেন। কারণ সেই ডেলিভারি কর্মী বিধর্মী। শুধুমাত্র এই অভিযোগে তাঁকে ফিরিয়ে দেন সেই মহিলা। জানা গিয়েছে, ওই ডেলিভারি বয়ের অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ। মুম্বই পুলিশের (Mumbai Police) এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন জিশান আয়ুব।

আরও পড়ুন:  একরাতে কোভিড পজিটিভ ১০৫৪, ভারতে আক্রান্তের সংখ্যা ছাড়াল ২৪ হাজার, মৃত ৭৭৫

সেই ভিডিওতে স্পষ্ট দেখা গিয়েছে, গোলাপি সালোয়ার পরা ওই মহিলা আবাসনের বাইরে দাড়িয়ে সেই ডেলিভারির জন্য। কিন্তু মুসলিম সেই ডেলিভারি কর্মী তাঁকে মুদি সামগ্রি হস্তান্তর করতে চাইলে, তিনি তা নিতে অস্বীকার করেন এবং ফের আবাসনের দিকে হাঁটা লাগান। তাঁর যুক্তি, ডেলিভারি বয় ভিন্ন ধর্মী। তাই তিনি তাঁর ছোঁয়া নেবেন না। মহিলাকে প্রকাশ্যে সমর্থন জানান তাঁর স্বামীও! এরপর বাধ্য হয়ে পুলিশের দ্বারস্থ হয়েছিলেন সেই কর্মী।

সেই ভিডিও সোশ্যালে ছড়াতেই টুইটারে তীব্র প্রতিবাদ জানালেন স্বস্তিকা মুখোপাধ্যায়। তাঁর ব্যঙ্গোক্তি, দেশ ধুঁকছে মহামারীতে। এই সময়েও ধর্মভেদের (Discrimination) কথা মাথায় আসছে জনসাধারণের! আমরা কি ধ্বংসের মুখোমুখি? ওহ! আজকের ঘটনা বলছে, আমরা ধ্বংস হয়ে যাওয়ার আগের মুহূর্তে পৌঁছে গেছি!

গতকালের এই ঘটনা নিয়ে নিন্দায় সরব হয়েছেন বলিউড অভিনেতা জিশান আয়ুবও। তিনিই প্রথম টুইটারে প্রতিবাদ জানান। পরে ওই মহিলাকে গ্রেফতার করা হয় বলে খবর।

আরও পড়ুন:  স্বস্তির খবর! নিয়ম মেনে দোকান খোলার নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রকের

Exit mobile version