Site icon The News Nest

Airtel: আরও ৯টি সার্কেলে ৯৯ টাকার রিচার্জ বন্ধ করল এয়ারটেল

airtel

এয়ারটেল (Airtel) গ্রাহকদের জন্য বড় ধাক্কা ৷ শীঘ্রই ভারতী এয়ারটেল তাদের প্রি পেড রিচার্জের দাম বৃদ্ধি করতে চলেছে ৷ এবার এয়ারটেল গ্রাহকদের রিচার্জের জন্য দিতে হবে বেশি টাকা ৷ সংস্থার তরফে জানানো হয়েছে, ৯টি সার্কেলে প্রি-পেড রিচার্জের দাম বাড়ানো হচ্ছে ৷ এর জেরে এবার থেকে ৯৯ টাকা রিচার্জের জন্য গ্রাহকদের দিতে হবে ১৫৫ টাকা ৷ অর্থাৎ একটি সিঙ্গল রিচার্জের জন্য দিতে হবে বাড়তি ৫৬ টাকা ৷

ভারতী এয়ারটেল তাদের ন্যূনতম রিচার্জের ক্ষেত্রে দাম বৃদ্ধি করেছে ৷ এবার থেকে গ্রাহকদের কমপক্ষে ১৫৫ টাকার রিচার্জ করতেই হবে ৷ প্রথমে সংস্থা ৭টি সার্কেলে দাম বাড়ানোর ঘোষণা করেছিল ৷ এবার ২টি আরও সার্কেলে করা হবে ৷ গত বছরের নভেম্বরে  দু’টি সার্কেলে(হরিয়ানা এবং ওড়িশা) ন্যূনতম মাসিক রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছিল  এয়ারটেল।

আরও পড়ুন: Nose: মহিলার হাতে গজিয়ে উঠল অন্য নাক ! তারপরটা অবাক করা

Airtel-এর ১৫৫ টাকার প্ল্যানের মেয়াদ ২৪ দিন। আনলিমিটেড ভয়েস কলিং  পাবেন। সেই সঙ্গে ১ GB মোবাইল ডেটাও রয়েছে। Airtel-এর ১৫৫ টাকার প্রিপেড  প্ল্যানে মাসে ৩০০টি SMS পাঠাতে পারবেন।

সবার মনেই এখন একটাই প্রশ্ন, হঠাৎ কেন এই দাম বৃদ্ধি ? এই সেক্টরে ৩টির মধ্যে দুটি সংস্থা লাভ নিয়ে প্রতিযোগিতা করে চলেছে ৷ Vodafone-Idea-র উপরে বড় টাকার ঋণের বোঝা রয়েছে ৷ Reliance Jio ও Bharti Airtel-এর Net Debt-to-Ebitda তিন গুণের বেশি রয়েছে ৷ সম্প্রতি তামিলনাড়ুর আরও ৫টি শহরে Airtel 5G চালু হয়ে গিয়েছে।  কোয়েম্বাটোর, মাদুরাই, হোসুর, ত্রিচির মতো বড় শহরে 5G সংযোগ পাওয়া যাচ্ছে।

বিশেষজ্ঞদের ধারণা, ক্রমেই খরচ বাড়ছে টেলিকম সংস্থাগুলির। ফলে চলতি ২০২৩ সালে বেশ কিছু সংস্থার প্ল্যানের টাকার অঙ্কে সামান্য বৃদ্ধি পেতে পারে।

আরও পড়ুন: WhatsApp Update: এবার নোটিফিকেশন থেকেই ব্লক করা যাবে অপরিচিত ব্যক্তিকে, আসছে দরকারি শর্টকাট

 

Exit mobile version