Site icon The News Nest

Google Pay: গুগল পে ব্যবহার করলে অ্যাকাউন্টে সরাসরি 80,000 টাকা? আপনি পেয়েছেন?

GPAY

টাকা পাঠানো হোক কিংবা দোকান-বাজারে গিয়ে টুকিটাকি কিছু কেনা সবেতেই ভরসা ইউপিআই। আর এই লেনদেন করার জন্য সিংহভাগ মানুষ ব্যবহার করেন গুগল পে (Google Pay)।  প্রতি লেনদেনে কিছু না কিছু রিওয়ার্ডস ক্রেডিট হয় ইউজারের অ্যাকাউন্টে। কিন্তু এই অ্যাপ ব্যবহার করে আপনি সর্বোচ্চ কত টাকা রিওয়ার্ডস বা কাশব্যাক পেয়েছেন?

জানলে অবাক হবেন, সম্প্রতি একাধিক ইউজার গুগল পে থেকে 80,000 টাকা পর্যন্ত রিওয়ার্ডস পেয়েছে। ভাবছেন কী এমন লেনদেন করলে এত টাকা রিওয়ার্ডস পাওয়া যায়? তাহলে জানিয়ে রাখি, প্রযুক্তিগত ত্রুটির কারণে এই টাকা ওই ইউজারের অ্যাকাউন্টে ক্রেডিট করেছে গুগল পে।

আরও পড়ুন: Airtel: আরও ৯টি সার্কেলে ৯৯ টাকার রিচার্জ বন্ধ করল এয়ারটেল

 Android Authority-এর অন্তর্গত ফ্রিলান্স জার্নালিস্ট মিশন রহমান সেই ভাগ্যবানদের মধ্যে অন্যতম ৷ যাঁর অ্যাকাউন্টে Google-এর পক্ষ থেকে টাকা দেওয়া হয়েছে ৷ তিনি জানিয়েছেন রিওয়ার্ড রূপে ৪৬ ডলার পেয়েছেন তিনি ৷  জানতে পারা গিয়েছে তাঁর কাছে একটি মেসেজ গিয়েছিল, মেসেজে উল্লিখিত ছিল Google Pay রেমিটেন্স এক্সপিরিয়েন্স এর পক্ষ থেকে ৷

ডফুন্ডিং এমন এক পদ্ধতি কর্মচারীদের তাঁদের পক্ষ থেকে দেওয়া সফটওয়্যার রিলিজ করার আগে বিটা টেস্টিং করতে হয় ৷ সংস্থার পক্ষ থেকে টেস্টের অংশ বিশেষে পরিণত করে ৷ সেই টাকা শুধুমাত্র গুগলের কর্মীদেরই পাওয়া উচিৎ ছিল ৷ রহমান এই পেমেন্টের যোগ্য নন ৷

আশ্চর্যজনক বিষয় হল, অনেকসময় এই ত্রুটি শনাক্ত করে টাকা ফেরত নিয়ে নেয় সংস্থা। কিন্তু বেশ কিছু ক্ষেত্রে এই টাকা ফেরত নেয়নি গুগল পে। সংস্থার মতে, ওই টাকা সম্পূর্ণ ওই ইউজারের তাই অতিরিক্ত কোনও পদক্ষেপের দরকার নেই।

আরও পড়ুন: WhatsApp: ল্যাপটপে হোয়াট্‌সঅ্যাপ খোলেন? জানুন গোপন তথ্য আড়াল করবেন কী ভাবে

Exit mobile version