Site icon The News Nest

Twitter: টুইটার থেকে বিদায় নীল পাখির, আগমন ইলন মাস্কের প্রিয় ‘X’ লোগোর

Twitter

আগেই টুইটারে বদলের কথা ঘোষণা করেছিলেন ইলন মাস্ক। রবিবারের সেই ঘোষণার পর সোমবারেই মাইক্রো ব্লগিং সাইটটির ওয়েবসাইট থেকে সরে গেল পাখির আদলে তৈরি সেই বিখ্যাত নীল লোগো। তার পরিবর্তে কালো রঙের উপরে সাদা রঙে লেখা এক্স অক্ষরটিকে ভেসে উঠতে দেখা গিয়েছে। যা দেখে অনেকেই মনে করছেন, আগামিদিনে এই নাম এবং এই লোগোতেই পরিচিত হতে চলেছে টুইটার।

মাইক্রো ব্লগিং সাইট টুইটার কেনার পর থেকে ইলন মাস্ক একের পর এক বদল করেই চলেছেন। এই আবহে গতকালই এক টুইট বার্তায় মাস্ক জানিয়েছিলেন, ‘শীঘ্রই আমরা টুইটার ব্র্যান্ডকে বিদায় জানাব।’  গতরাতেই টুইটারের নয়া ইউআরএল-এর ঘোষণা করেছিলেন ইলন মাস্ক।  এবার থেকে টুইটারে যেতে গেলে twitter.com/-এর পাশাপাশি X.com-এও ক্লিক করা যাবে।

আরও পড়ুন: WhatsApp Chat Lock : ব্যক্তিগত চ্যাট লুকিয়ে রাখতে চান? লক করার সুবিধা আনল হোয়াটসঅ্যাপ

এর আগেই অবশ্য আমেরিকার সান ফ্রান্সিসকো শহরে টুইটারের সদর দফতরের একটি ছবি টুইট করেন মাস্ক। ছবিটির সঙ্গে লেখেন, “আজ রাতে আমাদের সদর দফতর।” ছবিতে দেখা যায়, টুইটারের সদর দফতরের উপর আলো দিয়ে লেখা রয়েছে ‘এক্স’। মাস্কের এই এক্স-প্রীতি অবশ্য নতুন নয়। ১৯৯৯ সালে এক্স ডট কম বলে একটি অব্যবহৃত ওয়েবসাইট কিনে রাখেন মাস্ক। মনে করা হচ্ছে, সেই ওয়েবসাইটটিকে এ বার পুনরুজ্জীবিত করতে পারেন তিনি। টেসলা কর্তা মাস্ক স্পেসএক্স নামক সংস্থারও মালিক।

অনেকেই মনে করছেন টুইটারের নতুন নাম হতে পারে ‘এক্স’। সে ক্ষেত্রে মাস্কের মালিকানাধীন এক্স কর্পের নিয়ন্ত্রণে আসতে পারে এত দিন স্বাধীন সংস্থা হিসাবে কাজ করা টুইটার। গত অক্টোবর মাসেই একটি টুইটে টুইটারকে ‘সর্বজনের প্ল্যাটফর্ম’ এক্স-এ পরিণত করার কথা ঘোষণা করেছিলেন মাস্ক। মনে করা হচ্ছে, ধাপে ধাপে এ বার সেই লক্ষ্যেই হাঁটতে চলেছে মাস্কের টুইটার।

আরও পড়ুন: Chandrayaan 3 : লক্ষ্য চাঁদের দক্ষিণ মেরু, আজ দুপুর ২:৩৫ নাগাদ রওনা দেবে চন্দ্রযান-৩

Exit mobile version