Site icon The News Nest

নিম-বরফেই আসল চমক! পুজোর ভিড়েও নজর কাড়ার ৭ টোটকা

ice facial

গরমে নাজেহাল হয়ে যাচ্ছে সবাই। এই অবস্থায় ঠাকুর দেখতে বেরিয়ে ভিড় আর ঘাম সামলে কেমন করে থাকবেন ঝকঝকে। রইল কয়েকটি অব্যর্থ টিপস। মেনে চললে পুজোর ক’দিন আপনি থাকবেন সকলের চোখে পরম আকর্ষণীয়।

• বেরনোর আগে পাতলা কাপড়ে জড়িয়ে নিন বরফের টুকরো। তার পর সেই বরফের পুঁটলি মুখে ঘষুন। সরাসরি বরফ মুখে না ঘষাই ভাল। কেননা মুখের ত্বক বেশ স্পর্শকাতর। বেশ কিছুক্ষণ মুখে বরফ ঘষার পরে মুখ ধুয়ে নিন। ঘাম অনেক কম হবে। ফ্রেশ দেখাবে।

• স্নান করার সময়ে জলে কয়েকটা নিমপাতা ফেলে দিন। অথবা কয়েক ফোঁটা ওডিকোলন বা গোলাপ জল। দেখবেন স্নানের পরে তরতাজা হয়ে উঠেছেন।

• জলটা বেশি করে খান। অনেকেই এই বিষয়টি অবহেলা করেন। কিন্তু এই গরমে জল পরিমাণ মতো না খেলে শরীর ক্লান্ত দেখাবেই। বেশি জল খেতে ভাল না লাগলে জলের সঙ্গে সঙ্গে ফলের রস বা ডাবের জলও খেতে পারেন। ফ্লুইড শরীরে গেলে শরীর তরতাজা থাকবে।

আরও পড়ুন: চুল পড়ছে খুব? হেয়ার মাস্ক ঘরে তৈরি করে ব্যবহার করুন, ফল পাবেন হাতেনাতে

• যদি দুপুরবেলা বেরতে হয়, খেয়াল রাখুন সূর্যের তাপ যেন সরাসরি মাথায় না লাগে। মেয়েরা মাথায় ওড়না বা স্কার্ফ বেঁধে রাখুন। ছেলেরা টুপি পরে রাখুন।

• চেষ্টা করুন সুতির জামাকাপড় পরতে। বিশেষ করে দিনের বেলায় সাদা বা হাল্কা রংয়ের জামা পরলেই ভাল।

• মেয়েরা ব্যাগে রাখুন ওয়াটার স্প্রে, ওয়েট টিস্যু। ক্লান্ত লাগলেই ওয়েট টিস্যু দিয়ে মুখ মুছে ওয়াটার স্প্রে করে নিন। সঙ্গে রাখতে পারেন অ্যালোভেরা জেলও। এটাও মুখে মেখে নিলে মুখের ত্বকের জেল্লা ফিরে আসবে।

• যতই সাজুন, চোখে ক্লান্তি ফুটে উঠলে সবকিছুই মাটি। কাজেই এই দিকটায় খেয়াল রাখুন। চায়ের লিকার ফ্রিজে রেখে ঠান্ডা করে তুলোয় ভিজিয়ে চোখ বন্ধ করে আস্তে আস্তে বুলিয়ে নিন। তার পর ২০ মিনিট চোখ বন্ধ করে রাখুন। এ বার জল দিয়ে চোখ ধুয়ে ফেলুন। গোলপ জল দিয়েও চোখ ধুতে পারেন। চোখ সতেজ থাকবে।

আরও পড়ুন: সুন্দর নখের জন্যও চাই হট অয়েল মাসাজ! কেন জানেন কি?

Exit mobile version