সুন্দর নখের জন্যও চাই হট অয়েল মাসাজ! কেন জানেন কি?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চুলের জন্য হট অয়েল মাসাজ তো অনেক শুনেছেন, কিন্তু নখের জন্য? গরম তেল দিয়ে হট অয়েল ম্যানিকিওর হয়তো অনেকেরই না-শোনা! অথচ সুন্দর নখের জন্য হট অয়েল ম্যানিকিওর একটা ট্রেন্ড হয়ে উঠছে। আসলে ঝকঝকে পালিশ করা মুক্তোর মতো নখ পেতে কে না চায়! তবু একটু বড়ো হতে না হতেই নখ ভেঙে যায়, নখে হলদেটে ছোপ পড়ে! অথচ সুন্দর হাতের জন্য সুন্দর শেপের নখ থাকা ভীষণ জরুরি। আর তার জন্য আপনার দরকার হট অয়েল ম্যানিকিওর!

কাকে বলে হট অয়েল ম্যানিকিওর?
ইদানীং খুবই জনপ্রিয় হয়ে উঠছে হট অয়েল ম্যানিকিওর। সাধারণ ম্যানিকিওরে জল ব্যবহার করা হয়, কিন্তু এই পদ্ধতিতে জলের জায়গা নেয় তেল। শুকনো, ক্ষতিগ্রস্ত, ভঙ্গুর নখে আর্দ্রতা ফিরিয়ে তা সুডোল আর মজবুত করে তুলতে এই পদ্ধতি নাকি খুবই কাজের! আর সবচেয়ে ভালো ব্যাপার হল, সাধারণ ম্যানিকিওরের মতো বাড়িতে বসেই করে নিতে পারবেন হট অয়েল ম্যানিকিওর।

কেন হট অয়েল ম্যানিকিওর নখের পক্ষে উপকারী? আসুন, দেখে নিই!

নখ মজবুত করতে
শুকনো নখের সমস্যা দূর করতে হ্যান্ড ক্রিম বা ময়শ্চারাইজ়ার যথেষ্ট নয়। ক্রিম মেখে হাতের ত্বক নরম হলেও নখ ও নখের চারপাশের পাতলা চামড়ায় তার প্রভাব পৌঁছোয় না। কেরিয়ার অয়েলে ভিটামিন ই বা তিসির তেল মিশিয়ে নখ আর নখের চারপাশে মাসাজ করলে নখ পুষ্টি পায়, মজবুত হয়ে ওঠে।

আরও পড়ুন:  চুল পড়া রোধ করতে চান? ভরসা করুন কুমড়োর উপর…

রক্ত সংবহন উন্নত করতে
গরম তেলে নখ ডুবিয়ে রাখলে আঙুলের ডগায় ডগায় রক্তের সংবহন উন্নত হয়। তাতে নখের চারপাশের পাতলা চামড়া আর কিউটিকল নরম থাকে। ফলে হাতে বয়সের ছাপ পড়ে না।

শুকনো কিউটিকল নরম করতে
নিয়মিত সাবান বা হ্যান্ডওয়াশ দিয়ে হাত ধুতে ধুতে হাতের ত্বক খসখসে হয়ে যায়, কিউটিকলও ক্রমাগত শুকনো হতে থাকে। কিউটিকল ভালো না থাকলে নখও ভঙ্গুর হয়ে যায়। নিয়মিত হট অয়েল ম্যানিকিওর করলে কিউটিকল আর হাত দুইই নরম থাকে। তফাতটা বোঝার জন্য একটা সেশনই যথেষ্ট!

নখের গঠন ভালো করতে
নখ ভঙ্গুর, অসমান হয়ে গেলে পুরো হাতের সৌন্দর্য নষ্ট হয়ে যায়। মসৃণ আর মজবুত নখের জন্য তাই নিয়মিত যত্ন নেওয়া দরকার। দু’ সপ্তাহে একদিন গরম তেল দিয়ে ম্যানিকিওর করলে নখের সৌন্দর্য নিয়ে আর ভাবতে হবে না!

নখ ফাটা ঠেকাতে
অনেকেরই নখ মাঝখান দিয়ে ফেটে যায়, ভেঙেও যায়। নখ অতিরিক্ত শুকনো হয়ে যাওয়ার ফলে এমন হয়। যদি নিয়মিত কিউটিকলের যত্ন নেওয়া যায়, তা হলে নখ ফাটা বন্ধ হয়ে যাবে। যাঁদের নখ একটা পর্যায়ের পরে আর বাড়ে না, তাঁরাও হট অয়েল ম্যানিকিওর করে দেখতে পারেন। নখ মজবুত হয়ে বেড়ে উঠবে।

আরও পড়ুন: পুজোর আগে ত্বকের হারানো জেল্লা ফেরাতে চান? আপনার জন্য রইল শেহনাজ হুসেনের ১০টি টিপস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest