Site icon The News Nest

সিডনিতে গৌরবজনক ড্র ভারতের, হার না মানা লড়াই করলেন হনুমা-অশ্বিন

india match 2

‌অস্ট্রেলিয়া (‌প্রথম ইনিংস):‌ ৩৩৮ অলআউট
ভারত ‌(‌প্রথম ইনিংস):‌ ২৪৪ অলআউট
অস্ট্রেলিয়া (‌দ্বিতীয় ইনিংস):‌ ৩১২/‌৬ ডিঃ (গ্রিন ৮৪, স্মিথ ৮১, সাইনি ২/‌৫৪)‌‌‌
ভারত ‌(দ্বিতীয় ইনিংস):‌ ৩৩৪/‌৫ (‌পন্থ ৯৭, হ্যাজেলউড ২/৩৩)
ম্যাচ ড্র।

দুরন্ত পারফরম্যান্স উপহার দিল অজিঙ্ক রাহানের টিম ইন্ডিয়া। এক ওভার বাকি থাকতেই অধিনায়কদের সম্মতিতে খেলা শেষ করে দেওয়া হল। হাত মেলালেন ক্রিকেটাররা। সাম্প্রতিক অতীতে ভারতের সেরা ম্যাচ বাঁচানোর নিদর্শন হিসেবে থেকে গেল এই ম্যাচ। আগুনে অস্ট্রেলীয় পেসারদের সামলে ম্যাচ ড্র করল ভারত। হনুমা বিহারী এবং রবিচন্দ্রন অশ্বিন দেখিয়ে দিলেন কীভাবে চাপের মুখে উইকেট কামড়ে পড়ে থেকে ম্যাচ বাঁচাতে হয়।

শেষ দিনে প্রয়োজন ছিল ৩০৯ রান। শুরুতেই রাহানের উইকেট হারায় ভারত। কিন্তু চাপ তৈরি হয়নি, বরং ঋষভ-পূজারার পার্টনারশিপে ভর করে ম্যাচ জয়ের স্বপ্ন দেখতে শুর করে টিম ইন্ডিয়া। অজি বোলারদের ওপর পাল্টা চাপ তৈরি করে ৯৭ রানের ইনিংস পন্থের। তবে টি-ব্রেকের আগে পন্থ ও পূজারার উইকেট হারিয়ে আবার চাপে পড়ে ভারত।

আরও পড়ুন: PCB ইচ্ছা করে ভালো ক্রিকেটারদের দলে নেয় না, বিস্ফোরক অভিযোগ শোয়েব আখতারের

টিম ইন্ডিয়া কী করবে, ম্যাচ জয়ের জন্য ঝাঁপাবে নাকি ড্র করার চেষ্টা হবে? তখন এটাই ছিল সবচেয়ে বড় প্রশ্ন। পন্থ ও পূজারার উইকেট পড়তেই ক্রিকেট পণ্ডিতরা ভাবছিলেন ম্যাচ অস্ট্রেলিয়ার দখলে। কিন্তু অন্য কিছু ভাবনা ছিল হনুমা ও অশ্বিনের। অজি বোলারদের একের পর এক আক্রমণ সামলে ম্যাচ বাঁচালেন তাঁরা। দু’জনই খেললেন একশোর বেশি বল। শত চেষ্টা করেও চোট পাওয়া হনুমা ও অশ্বিনকে ২২ গজ থেকে টলাতে পারলেন না স্টার্ক, কামিন্স, লিঁয়রা।

ম্যাচের শেষে হনুমা ২৩ রানে এবং অশ্বিন ৩৯ রানে উইকেটে অপরাজিত থাকলেন। সেইসঙ্গে চওড়া হয়ে উঠল ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক অজিঙ্কা রাহানের মুখের হাসি। অধিনায়ক হিসেবে এখনও পর্যন্ত একটাও টেস্ট ম্যাচে তিনি হারেননি। সিডনিতেও সেই রেকর্ডটা অক্ষুণ্ণ থাকল।

আরও পড়ুন: অল্পের জন্য শতরান ফস্কালেও অস্ট্রেলিয়ায় অসামান্য নজির পন্তের, ম্যাচ বাঁচাতে লড়ছে ভারত

Exit mobile version