Site icon The News Nest

বার্সার জার্সিতে পেলেকে টপকে গেলেন মেসি, করলেন আবেগঘন পোস্ট

MESSI

আগের ম্যাচেই ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে স্পর্শ করে ফেলেছিলেন আর্জেন্টিনার কিংবদন্তি লিওনেল মেসি। এবার কিংবদন্তী পেলেকে টপকে গেলেন আর্জেন্টাইন ফুটবলার লিওনেল মেসি।

মঙ্গলবার রাতে লা – লিগার ম্যাচে বার্সেলোনা মুখোমুখি হয়েছিল ভায়োদলিদের। তাদের বিপক্ষে ম্যাচে গোল করে ক্লাব ফুটবলে এক ক্লাবের হয়ে ৬৪৪ গোলের রেকর্ড গড়ে ফেললেন মেসি। টপকে গেলেন ব্রাজিলীয় ক্লাব সান্তোসের হয়ে পেলের করা ৬৪৩ গোলের নজির। ৭৪৯ ম্যাচে ৬৪৪ গোল বার্সেলোনার হয়ে। পেলে যদিও অনেক কম ম্যাচে ৬৪৩টি গোল করেছিলেন। ‘ফুটবল ঈশ্বর’ ৬৬৫ ম্যাচে স্যান্টোসের হয়ে এই সংখ্যক গোল করেন।

রেকর্ড গড়ে মেসি সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘যখন ফুটবল খেলতে শুরু করেছিলাম ভাবিনি কোনও রেকর্ড ভাঙতে পারব বলে। পেলের এই রেকর্ড ভাঙব তা তো কল্পনাই করিনি। ধন্যবাদ এত বছর ধরে যাঁরা আমাকে সাহায্য করেছেন। আমার পরিবার, সতীর্থ, বন্ধু এবং প্রতি দিন আমাকে যাঁরা সমর্থন করেন তাঁদের সকলকে ধন্যবাদ’।

আরও পড়ুন: ফিফার বর্ষসেরা ফুটবলার রবার্ট লেভানডস্কি, মেসি-রোনাল্ডোর পরে বিশ্বফুটবলে জন্ম নিল এক নতুন তারকা

এক ক্লাবের হয়ে সর্বাধিক গোলের এই রেকর্ড মেসি স্পর্শ করেছিলেন ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে। তখন মেসিকে অভিনন্দন জানিয়ে ৮০ বছর বয়সি ব্রাজিলিয়ান কিংবদন্তি লেখেন, ‘হৃদয় যখন ভালবাসায় উপচে পড়ে তখন রাস্তা বদলে ফেলা মুশকিল। তোমার মতো আমিও জানি একই জার্সি দিনের পর দিন গায়ে চাপানোর মধ্যে যে ভাল লাগা, তার অনুভূতি। তোমার মতো আমিও জানি, যে ক্লাবকে নিজের ঘর বলে আমরা মনে করি, সেখানে দীর্ঘ দিন ধরে থাকার অনুভূতি। সেই অনুভূতির চেয়ে ভাল কিছু হয় না’। মেসিকে বার্সাতে থেকে যাওয়ার জন্যও অনুরোধ জানিয়েছিলেন তিনি।

মঙ্গলবার রাতে ভায়োদলিদের মাঠে ৩-০ গোলের সহজ জয় পেয়েছে বার্সেলোনা। মেসি ছাড়াও গোল করেছেন ক্লেমেন্ত লংলে ও মার্টিন ব্রাথওয়েটও।

এই মুহূর্তে লা লিগা পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে আছে বার্সা। ১৪ ম্যাচে সাত জয় ও তিন ড্রয়ে ২৪ পয়েন্টে আছে মেসিরা । শীর্ষে রয়েছে অ্যাতলেতিকো মাদ্রিদ। ১৩ ম্যাচে ৩২ পয়েন্ট তাদের ।

আরও পড়ুন: অস্ট্রেলিয়া সফর থেকে ফিরেই বিয়েটা সেরে ফেললেন যুজবেন্দ্র চাহাল, শুভেচ্ছার ঝড় নেটদুনিয়ায়

 

Exit mobile version